মোরেলগঞ্জে ট্রলার ডুবির উদ্ধার অভিযানের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা, নিখোঁজ-২

মোরেলগঞ্জ প্রতিনিধি :  বাগেরহাটের মোরেলগঞ্জ পানগুছি নদীতে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধার অভিযান আনুষ্ঠানিকভাবে সমাপ্তি ঘোষনা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওবায়দুর রহমান শনিবার বেলা ১১টায় প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষনা করেন। পাশপাশি তিনি এ উদ্ধার কাজে সার্বিক সহযোগীতা করার জন্য জেলা প্রশাসক সহ ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোষ্টগার্ডের সদস্য ও স্থানীয় জনসাধারণকে ধন্যবাদ জানান।
এ সময় উদ্ধার অভিযানের কাজে নিয়োজিত থাকা  নৌবাহিনীর এরিয়া ডাইভিং অফিসার কমান্ডার শাহরিয়ার আকন, বাগেরহাট ফায়ার সার্ভিসের ডিএডি মাসুদ সরদার, কোষ্টগার্ড সিজিও ফরিদ আহমেদ, মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাশেদুল আলম এ সময় উপস্থিত ছিলেন। উদ্ধার অভিযান সমাপ্ত হলেও এখনো সরকারি হিসেবে অনুযায়ী ২ শিশু নিখোঁজ রয়েছে।
২৮ মার্চ মঙ্গলবার সকালে ট্রলারডুরি ঘটনায় পর থেকে শনিবার ১১ টা পর্যন্ত ১৭ টি লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোষ্টগার্ডের সদস্যরা। বাকী ২ শিশুকে পাওয়ার সম্ভাবনা ক্ষীন  মনে করেই উপজেলা প্রশাসন আজ উদ্ধারকারী দলেরর কর্মকর্তাদের সাথে আলোচনা সাপেক্ষে উদ্ধার অভিযান শেষ করেন। তবে ওই শিশু দুটি খোঁজে পুলিশের টহল টিম নদীতে থাকবে বলে মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাশেদুল আলম জানান । এ যাবত উদ্ধার হওয়া ১৭ জনের মরাদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের মধ্যে ১০ জন নারী, ৫ জন পুরুষ, ও ২ জন শিশু রয়েছে।