ম্যাশ এর সঙ্গে সবাই খেলতে চায়

ক্রীড়া প্রতিবেদক : ‘ম্যাশ (মাশরাফি) হচ্ছে এমন একজন খেলোয়াড় যার সঙ্গে সবাই খেলতে চায়। সে খেলায় শতভাগ উজাড় করে দিয়ে খেলে এবং তার সঙ্গে খেলতে হলে আপনাকেও শতভাগ দিতে হবে। এটা দলের জন্য দারুণ। ম্যাশের সঙ্গে খেলে কেউ অলস থাকতে পারে না। সে দারুণ একজন ক্রিকেটার। সে অ্যাকুরেট বোলার এবং স্পিনারদের বিপক্ষে ঝড়ো ব্যাটিং করতে পারে। তার ক্ষমতা দারুণ এটা খুবই ভালো।’

কথাগুলো বলছিলেন ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা। ডানহাতি এ অলরাউন্ডার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে বাংলাদেশে এসেছেন। ইংলিশ অলরাউন্ডার বিপিএল খেলবেন মাশরাফির সঙ্গে রংপুর রাইডার্সের জার্সিতে। আজ মিরপুরের একাডেমি মাঠে দলের সঙ্গে অনুশীলনও করেন বোপারা।

বাংলাদেশে নিয়মিত মুখ বোপারা। গত বছর চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলেছেন। এর আগে সিলেট সিক্সার্স, চিটাগং কিংসের হয়েও মাঠ মাতিয়েছেন। এবার তার দল রংপুর রাইডার্স। নতুন দলে যোগ দিলেও পুরোনো লক্ষ্য ৩২ বছর বয়সি এ অলরাউন্ডারের।

‘আমার বড় কোনো ব্যক্তিগত লক্ষ্য নেই। ধারালো বোলিং করতে চাই এবং দ্রুত রান করতে চাই। আমি টুর্নামেন্টটি জিততে চাই। এখানে এসে হারার কোনো কারণ থাকতে পারে না।’- বলেছেন বোপারা।

ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংকের হয়ে খেলতে এসে জিয়াউর রহমানকে সতীর্থ হিসেবে পেয়েছিলেন বোপারা। এবারও একই দলে বোপারা-জিয়া। ইংল্যান্ড দলে কাজ করার কারণে টম মুডির সঙ্গে সখ্যতা রয়েছে বোপারার। এবার মুডি রংপুরের দায়িত্বে।

বোপারা পরিচিত মুখগুলোকে নিয়ে জয়ের রেণু ছড়িয়ে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করে বলেছেন, ‘আমি একেবারে নতুন খেলোয়াড়ের সঙ্গে খেলছি না। জিয়ার সঙ্গে ৫০ ওভারের টুর্নামেন্টে খেলেছি। টম মুডির সঙ্গেও কাজ করেছি। মাশরাফিও আছে। সব মিলিয়ে পরিচিত সবাই। এছাড়া টুর্নামেন্টে ডোয়াইন ব্রাভো, কুমার সাঙ্গারাকার মতো তারকারা ভিন্ন দলে খেলছে। বাংলাদেশে প্রতিযোগিতা সব সময়ই বেশি। আমাদেরকে অবশ্যই টুর্নামেন্টে ভালো করতে হবে। শিরোপা জিততে প্রত্যেক দলের সঙ্গে আমাদেরকে ভালো করতে হবে। তারা যদি খারাপ করে অবশ্যই টুর্নামেন্ট অন্য রকম হবে।’

প্রসঙ্গত, বিপিএলের গত আসরে দলের প্রত্যাশা মেটাতে পারেননি বোপারা। ৬ ম্যাচে ৫ ইনিংসে রান করেছিলেন মাত্র ৩৫। ৬ ম্যাচে পেয়েছিলেন ৫ উইকেট। এবার মাশরাফির নেতৃত্বে খেলে পারফরম্যান্সেরও উন্নতি হয় কিনা সেটাই দেখার।