যশোরে মন্দিরে হামলা ও প্রতিমা ভাঙচুরের অভিযোগে ১১ জন গ্রেফতার

গ্রেফতার

মোঃ নাজমুল ইসলাম তাজ যশোর জেলা প্রতিনিধি:: সন্ধ্যারাতে শহরতলী নীলগঞ্জ মহাশ্মশানের মধ্যে কেয়ার টেকারের ঘরের মধ্যে নেশা করতে বাধা নিষেধ করায় চিহ্নিত দূর্বৃত্তরা উক্ত ঘরের মধ্যে থাকা একটি মূর্তির হাত ভেঙ্গে ঘরে আগুণ জ¦ালিয়ে দেয়। এ ঘটনায় পুলিশ ঘটনার সাথে জড়িত ১১ দূর্বৃত্তকে গ্রেফতার করেছে।

তাদের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামীরা হচ্ছে,যশোর সদর উপজেলার বালিয়াডাঙ্গা বাবলাতলার ফজলু রহমান ওরফে মুকুলের ছেলে সুজন ওরফে পুটু,একই উপজেলার শেখহাটি কালিতলার অশোক ভট্টাচার্য্যর ছেলে বিশ^জিৎ ভট্টাচার্য্য,বালিয়াডাঙ্গা বাবলাতলার মৃত সুভাস ঘোষের ছেলে শুভ,বালিয়াডাঙ্গা শ্মশান রোডের মৃত খোকন খানের ছেলে সোহাগ,একই এলাকার মৃত হাফিজ উদ্দিন খোনের ছেলে আহাম্মদ আলী খান, খুলনা জেলার দিঘলিয়া উপজেলার দেয়াড়াপাড়া বর্তমানে নীলগঞ্জ সাহাপাড়া মামা খোকনের বাড়িতে থাকে ওয়াহিদুজ্জামান আহাদের ছেলে সেলিম রেজা, ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার আলীপুর (হালভিটা বাজার শেখ পান্নুর ছেলে ও পালক পিতা ইউসুফ আলীর ছেলে রমজান,সদর উপজেলার বালিয়াডাঙ্গা স্কুলের পিছনে সাইদুল ইসলাম ওরফে মনার ছেলে মিরাজ হোসেন ও ওমর আলী, বালিয়াডাঙ্গা শ্মশান রোডের ফারুক শেখের ছেলে ফাহিম শেখ ও একই এলাকার মৃত আলতাফ হোসেনের ছেলে সুমন হোসেন।

যশোর শহরের সিটি কলেজপাড়া ১ নং ওয়ার্ডের মৃত পলান আঢ্যর ছেলে খোকন আঢ্য সোমবার ১৪ অক্টোবর সন্ধ্যায় কোতয়ালি মডেল থানায় দায়েরকৃত এজাহারে বলেছেন,তিনি দীর্ঘ ২২ বছর যাবত নীলগঞ্জ মহাশ্মশানে সৎকার্য পরিচালনা ও শ্মশান দেখাশোনার দায়িত্ব পালন করে আসছেন।

উক্ত আসামীরা প্রায় সময় তার মহা শ্মশানে তৈরীকৃত ঘরে এসে নেশাজাতীয় কাজকর্ম করতে চাই। খোকন আঢ্য তাদেরকে নেশা জাতীয় নিয়ে উক্ত ঘরে আসতে বাধা নিষেধ করে। গত ১৩ অক্টোবর রোববার সন্ধ্যা সাড়ে ৭ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এ সময়ের মধ্যে উক্ত দূর্বৃত্তরা মহা শ্মশানের খোকন আঢ্য থাকার ঘরে ঢুকে একটি মূর্তির হাত ভেঙ্গে ঘরে আগুণ জ¦ালিয়ে ক্ষতি সাধন করে।

শ্মশানের ঠাকুর মশাইয়ের স্ত্রী স্বপ্না হালদার মোবাইলের মাধ্যমে খোকন আঢ্যকে জানালে তিনি ঘটনাস্থলে ছুটে এসে দেখেন সৎকার্য্য করার বিভিন্ন জিনিষপত্র রাখা ও পূজা করা মূর্তির হাত ভাঙ্গা ঘরে আগুন জ্¦ালিয়ে দিয়ে ক্ষতি হয়েছে। বিষয়টি আলোচনা করে কোতয়ালি মডেল থানায় অভিযোগ দায়ের করে। থানা থেকে পুলিশের কয়েকটি দল উক্ত এলাকায় ঘটনার রাতে অভিযান চালিয়ে উক্ত ১১ জনকে গ্রেফতার করে। পরে তাদের বিরুদ্ধে কোতয়ালি মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করে। মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক অপারেশন্স তাসমীম আলম গ্রেফতারকৃতদের মঙ্গলবার আদালতে সোপর্দ করেছে।