যশোরে স্কুল ছাত্রী শিশুকে ধর্ষণের অভিযোগ

মোঃ নাজমুল ইসলাম তাজ যশোর সদর প্রতিনিধি: মনিরামপুরের পল্লীতে স্কুল ছুটির পর বাড়ি যাওয়ার পথে এক ছাত্রীকে পাটক্ষেতে নিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে আবদুস সাত্তার খান (৫০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত শনিবার দুপুরে উপজেলার হরিহরনগর ইউনিয়নের মধুপুর গ্রামে।

খবর পেয়ে গতকাল মঙ্গলবার পুলিশ এ ব্যাপারে বেশ তৎপরতা শুরু করেছে। ওসি রফিকুল ইসলাম জানিয়েছেন, মঙ্গলবার দুপুরে ওই শিশুকে উদ্ধার করে থানায় আনতে পুলিশ পাঠানো হয়েছে।

মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আজিজুর রহমান জানান, গত শনিবার স্কুল ছুটির পর এক ছাত্রী হেটে বাড়ি যাচ্ছিল। পথিমধ্যে ফাকা মাঠের মধ্যে পৌঁছালে মধুপুর গ্রামের পাঁচ সন্তানের জনক আবদুস সাত্তার(৫৫) শিশুটিকে জোর করে পাট ক্ষেতের মধ্যে নিয়ে যায়। এবং ধর্ষন করে পালিয়ে যায়। শিশুটি বাড়িতে গিয়ে তার মায়ের কাছে ঘটনা খুলে বলে। বিষয়টি জানাজানি হলে ধর্ষক আবদুস সাত্তার ও তার লোকজন শিশুটির পিতা-মাতাকে প্রভাবিত করতে মরিয়া হয়ে ওঠে।

কিন্তুব্যর্থ হয়ে ভয়ভীতি প্রদর্শন করে। মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুল ইসলাম জানান, ওই শিশুর পরিবারের পক্ষ থেকে সোমবার তার কাছে একটি লিখিত অভিযোগ করা হয়। অভিযোগের বিষয়টি তিনি তাৎক্ষণিকভাবে ম্যানেজিং কমিটিকে অবহিত করেন। ম্যানেজিং কমিটির সভাপতি আজিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আবদুস সাত্তার একজন লম্পট প্রকৃতির লোক। বড় স্ত্রী মারা যাওয়ার পর ছোট শ্যালিকাকে বিয়ে করে আবদুস সাত্তার।

বর্তমান তার পাঁচ সন্তানের মধ্যে চার মেয়ের ইতিমধ্যে বিয়ে হয়েছে। তার একমাত্র ছেলে মালয়েশীয়া প্রবাসী। আবদুস সাত্তারের বিরুদ্ধে ইতিপূর্বে এ ধরনের অভিযোগ রয়েছে। মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে এ রিপোর্ট লেখার সময় মনিরামপুর থানার ওসি রফিকুল ইসলাম মোবাইল ফোনে জানান, দুপুরের পর খবর পেয়ে তিনি এসআই আতিকুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম পাঠিয়েছেন ওই শিশুকে উদ্ধার করে থানায় নিয়ে আসার জন্য। থানায় নিয়ে আসার পর পরবর্তি আইনগত ব্যবস্থা নেওয়া হবে