সরকারকে বিপদে ফেলতে নানা ধরনের ষড়যন্ত্র করছে বিএনপি

সরকারকে বিপদে ফেলতে নানা ধরনের ষড়যন্ত্র করছে বিএনপি। তাদের এসব ষড়যন্ত্র, আন্দোলনের নামে সংহিসতার সমুচিত জবাব দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। এ সময় কাদের বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে আজকে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ অনেক বেশি ঐক্যবদ্ধ, অনেক বেশি শক্তিশালী। বিএনপির ১০ ডিসেম্বরের চক্রান্ত আওয়ামী লীগ মোকাবিলা করেছে বলেও জানান কাদের। তিনি বলেন,দেশি-বিদেশি বিভিন্ন ও সাম্প্রদায়িকতার উত্থান রুখে দিতে প্রস্তুত আওয়ামী লীগ।

তিনি বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা পাগল মানুষ লড়াই করে জয় ছিনিয়ে আনে। পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে আমরা বিজয় অর্জন করি। কিন্তু যতক্ষণ পাকিস্তানের কারাগারে বিজয়ের মহানায়ক শেখ মুজিব বন্দি, ততক্ষণ এই বিজয় পূর্ণতা পায়নি। তার অনুপস্থিতিতে বিজয় ছিল অসম্পূর্ণ। সেই অসম্পূর্ণ বিজয় পূর্ণতা পেয়েছিল আজকের ১০ জানুয়ারি ১৯৭২। তিনি আরো বলেন, আজকের এই দিনের অঙ্গীকার বঙ্গবন্ধুর স্বপ্নের একটি আদর্শ রাষ্ট্র আমরা প্রতিষ্ঠা করবো। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়ক ধরে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণ করবো। আজকের এই দিনে আমাদের শপথ, আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে ২০৪১ সালে উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ, তথা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদনের পর মোনাজাতে অংশ নেন তিনি। তারপর বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শীর্ষ নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ, সহযোগী ও সংগঠনগুলো ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শুরু করে।