রকি হত্যা: বগুড়ায় কিশোর গ্যাংয়ের ৭ সদস্য গ্রেপ্তার

বগুড়ায় ফাঁপোড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রকি হত্যার মূল আাসামি গাউছুল আজমসহ কিশোর গ্যাংয়ের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাব।

শুক্রবার (৩০ জুলাই) রাতে এবং শনিবার (৩১ জুলাই) ভোরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিদেশি পিস্তলসসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

শনিবার (৩১ জুলাই) দুপুরে র‍্যাব ১২ বগুড়া ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে ক্যাম্প কমান্ডার লে. কমান্ডার আবদুল্লাহ আল মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে আওয়ামী লীগ নেতা রকিকে হত্যায় জড়িত থাকার অভিযোগে কিশোর গ্যাং লিডার গাউসুল এবং ফুয়াদকে বিদেশি পিস্তল, চাপাতিসহ বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়। এরপর মেহেদি হাসান, ফজলে রাব্বি, আরিফ, আলী হাসান এবং আব্দুল আহাদকে রংপুরের গঙ্গাচড়া থেকে ধরা করা হয়। আওয়ামী লীগ নেতা হত্যায় এজাহারভুক্ত আসামি তারা।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৭ জুলাই) রাত পৌনে ১০টার দিকে শহরতলীর ফাঁপোড় ইউনিয়নের ফাঁপোড় হাটখোলায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত মমিনুল ইসলাম রকি ফাঁপোড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন। তিনি ফাঁপোড় মণ্ডলপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে ফাঁপোড় খেলার মাঠ সংলগ্ন মসজিদে এশার নামাজ পড়তে যান রকি। নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে পাশের একটি দোকানে গল্প করছিলেন তিনি। এ সময় একদল দুর্বৃত্ত তাকে ধারালো অস্ত্র দিয়ে পায়ে ও মাথায় কুপিয়ে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নিয়ে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে রাত ১০টার দিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।