রাজধানীতে ৩০ পিস সোনার বার সহ স্বামী-স্ত্রী আটক

এস,এম,মনির হোসেন জীবনঃ  রাজধানীর যাত্রাবাড়ি থানার হানিফ ফ্লাইওভারের টোল প্লাজা এলাকা থেকে ফেনী থেকে ঢাকাগামী স্টার লাইন পরিবহনের দুই বাসযাত্রীর কাছ থেকে ৩০পিস সোনার বার সহ স্বামী-স্ত্রী এক (দম্পত্তিকে) আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একটি টিম। আটককৃতরা হলেন- নির্মল সাহা ও তার স্ত্রী তাপসী সাহা। জব্দকৃত সোনার ওজন প্রায় সাড়ে ৩ কেজি। যার বাজার মূল্য প্রায় ১ কোটি ৭৫ টাকা।

আজ বুধবার সকাল পৌনে ৮টার দিকে রাজধানীর যাত্রাবাড়ি থানার হানিফ ফ্লাইওভারের টোল প্লাজা এলাকা থেকে সাড়ে ৩ কেজি সোনা উদ্বারের ঘটনা ঘটে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের ডিজি (পিএ) মিকাইল হোসেন আজ সন্ধ্যা পৌনে ৭টায় ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, বুধবার সকাল ৭টা ৪৫ মিনিটের দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকা-ফেনী রুটে যাত্রাবাড়ি থানা এলাকার গোপনে খবর পেয়ে সোনার একটি চালান ধরতে বিভিন্ন স্থানে শুল্ক গোয়েন্দা টিমের সদস্যরা ওঁৎপেতে থাকে। এসময় ফেনী থেকে ঢাকাগামী স্টার লাইনে (ঢাকা মেট্রো-ব-১৫-৩৩৭৮) নম্বরের একটি যাত্রী বোঝাই বাস যাত্রাবাড়ির মেয়র হানিফ ফ্লাইওভারের কাছে টোলপ্লাজায় কাছে পৌছামাত্র শুল্ক গোয়েন্দা টিমের সদস্যরা ওই বাসটি প্রথমে আটক করে।

পরে ওই বাসের দুইজন যাত্রীকে জিঞ্জাসাবাদ করে শুল্ক গোয়েন্দরা। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে যাত্রী তাপসী সাহা জানান,তার নিকট ৩০ পিস স্বর্ণের বার রয়েছে। পরে তাপসী সাহা ও তার স্বামী নির্মল সাহাকে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে আনা হয়। পরবর্তীতে তাপসী সাহার শরীরের কোমরে প্যাঁচানো অবস্থায় বেল্ট থেকে ৩০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার মোট ওজন ৩.৫ কেজি। উদ্বারকৃত সোনার বর্তমান বাজার মূল্য এক কোটি ৭৫ লাখ টাকা। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।