রাজধানীর গণপরিবহনে হাফ পাসের বনানীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজধানীর গণপরিবহনে অর্ধেক ভাড়ার (হাফ পাস) দাবিতে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর ১২টার পর বনানীর কাকলী থেকে গুলশান-২ যাওয়ার সড়কে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা অবস্থান নেন। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলনে অংশগ্রহণ করেন।

আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, গুলশান-বনানী এলাকায় চলাচলকারী গণপরিবহনে ভাড়া অনেক বেশি। তারপরও শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেয়া হয় না। এ কারণেই তারা রাস্তায় নেমে বিক্ষোভ করছে। আমরা দীর্ঘদিন ধরে এই দাবি করছি। গুলশান, বনানী, নতুনবাজার রোডে যে বাসগুলো চলাচল করে তারা শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয় না। বরং দুই থেকে আড়াই কিলোমিটার পথের জন্য ৩০ টাকা দাবি করে। হাফ ভাড়া দিতে চাইলে তারা খারাপ আচরণ করে। আমরা সেই হাফ ভাড়া কার্যকরের দাবিতে অবস্থান নিয়েছি। দাবি মানা না হলে আমরা আন্দোলনে যাব।

এ সময় শিক্ষার্থীদেরকে ‘হাফ পাস চাই’ ও ‘হাফ পাস ভাড়া নিয়ে কোনো টালবাহানা চলবে না’ লেখা প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দিতে দেখা যায়।