রাজশাহী জনসভা সফল করার লক্ষ্যে কামরুজ্জামান উজ্জ্বল

আসাদুজ্জামান বিকাশ: শনিবার ২৮ জানুয়ারি রাজশাহীতে পাবনা(৬৯)-২ আমিনপুর ও সুজানগর এলাকার গণমানুষের নেতা আলহাজ্ব কামরুজ্জামান উজ্জ্বল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তুখোর ছাত্র নেতা, সাবেক সহ-সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সাবেক সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের উপকমিটির তথ্য -গবেষণা সম্পাদক।

আর মাত্র একদিন পরেই হযরত শাহমখদুমর (রহ.) পন্যভূমি জাতীয় চার নেতা শহীদ কামরুজ্জামানের মাটি পদ্মা বিধৌত রাজশাহীতে পা দেবেন বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ও অওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা।

পাবনা- ২ আমিনপুর ও সুজানগর আসনের গণমানুষের নেতা কামরুজ্জামান উজ্জ্বল বলেন প্রধানমন্ত্রীর রাজশাহীর আগমন ঘিরে একমাস ধরে নানা প্রস্তুতিও ইতিমধ্যে শেষ হয়েছে। এখন চলছে ঐতিহাসিক মাদ্রাসা মাঠের সাজসজ্জা,মঞ্চতৈরি। দীর্ঘ ৫ বছর পর রাজশাহীতে মাননীয় প্রধানমন্ত্রী ও সভানেত্রী সাদরে বরণ করতে প্রস্তুত এখন রাজশাহী বিভাগ, জেলা, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বিশেষ করে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে রাজশাহী সাজানো হয়েছে বর্ণিল রূপে। সর্বত্র শোভা পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার ফেস্টুন।

অবশ্য এসব ব্যানারে সরকারের উন্নয়ন চিত্র বেশী ফুটিয়ে তোলা হয়েছে। জাতীয় নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর রাজশাহী জনসভা অত্যন্ত গুরুত্বপূর্ন হিসেবে বিবেচনায় নিয়ে সবদিক থেকে সমানে প্রস্তুতি নেওয়া হয়েছে। টানা একমাস ধরে রাজশাহী নগরী ছাড়াও রাজশাহী বিভাগের সকল জেলা-উপজেলা, গ্রাম ও ওয়ার্ড পর্যন্ত প্রধানমন্ত্রীর আগমনী বার্তা পৌছানো হয়েছে।

স্থানীয় ও জাতীয় পর্যায়ের নেতারা নিরলসভাবে কাজ করে চলেছেন জনসভা সফলের লক্ষ্যে। জাতীয় পর্যায়ের আওয়ামী লীগ নেতারা বলছেন, রাজশাহীতে এবারের জনসভা হবে সর্বকালের মহাজনসমুদ্র।
সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ইং প্রধানমন্ত্রী রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে জনসভায় ভাষন দেওয়ার আগে দিনভর ব্যস্ত সময় কাটাবেন। প্রধানমন্ত্রী রাজশাহীর অন্তত ৩৩ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন একযোগে।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটি নেতা পাবনা-২ এর কামরুজ্জামান উজ্জ্বল বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি স্মার্ট দেশ হিসেবে রুপান্তরিত করেছেন। তারি ধারাবাহিকতায় রবিবার ২৯ জানুয়ারি ২০২৩খ্রি: রাজশাহী এসে ৩৩টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করবেন। এরমধ্যে ২৮টি উন্নয়ন প্রকল্পের কাজ ইতোমধ্যে সমাপ্ত হয়েছে এবং ৫টি চলমান রয়েছে। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী রাজশাহীতে ব্যাপক উন্নয়ন দিয়েছেন, আমরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাবো।

সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে যেসব উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও স্থাপনা উদ্বোধন করবেন তারমধ্যে রয়েছে- রাজশাহী তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ, রাজশাহী আঞ্চলিক পিএসসি ভবন নির্মাণ কাজ, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান উচ্চ বালক বিদ্যালয়ে ১০ তলা বিশিস্ট ভবন নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন, বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, শহীদ জননী জাহানার ইমাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ তলা বিশিষ্ট একাডেমী ভবন নির্মাণ, রাজশাহী ওয়াসা ভবন নির্মাণ, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ষষ্ঠ থেকে ১০ম তলা পর্যন্ত সম্প্রসারিত নির্মাণ কাজ, রাজশাহী মেট্টোপলিটন পুলিশের হেড কোয়ার্টার নির্মাণ, রাজশাহী ন্যাশনাল হাট ফাউন্ডেশন ভবন উদ্বোধন, মোহনপুর উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন, রাজশাহী সরকারি শিশু হাসপাতালের নির্মাণ কাজের উদ্বোধন, রাজশাহী মেডিক্যাল কলেজের প্রশাসনিক ভবন নির্মাণ, জাতির জনক বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উদ্বোধন।

এছাড়াও শেখ রাসেল শিশুপার্ক, মোহনপুর রেলক্রসিংয়ে ফ্লাইওভার, নগরীর বন্ধগেট-সিটি বাইপাস পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ ফোরলেন সড়ক নির্মাণ কাজ, নগরীর কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী সড়ক প্রশস্তকরন ও সম্প্রসারণ কাজ, ভদ্রা রেলক্রসিং থেকে পারিজাত লেক হয়ে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত ফোরলেন সড়ক উদ্বোধন, হাইটেক পার্ক থেকে ঢালুর মোড পর্যন্ত কার্পেটিং রাস্তা নির্মাণ, পুঠিয়া-বাগমারা মহাসড়ক উন্নয়ন কাজ, রাজশাহী সমাজসেবা কমপ্লেক্স নির্মাণ, চারঘাট টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ভবন, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মাল্টিপারপাস ভবন, রাজশাহী সিভিল সার্জন অফিস, রাজশাহী সরকারি মহিলা কলেজের ৬ তলা বিশিষ্ট ছাত্রী নিবাস, রাজশাহী সদর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন, বাগমারার ভবানীগঞ্জড়- কেশরহাট সড়ক, পদ্মা নদীর ড্রেজিং প্রকল্প, রাজশাহী পিটিআইয়ের বহুমুখি অডিটোরিয়াম নির্মাণ, চারঘাট ও বাঘায় পদ্মানদীর বামতীর সংরক্ষন প্রকল্প।

সফরসূচি অনুযায়ী প্রধানমন্ত্রী আগামী রবিবার (২৯ জানুয়ারি) সকাল ১০ টায় রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীতে ৩৮ তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুজকাওয়াজ অনুষ্ঠানে উপস্থিত হবেন। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিবাদন গ্রহণ ও প্যারেড পরিদর্শণ করবেন।

একই সময়ে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পদক বিতরণ করবেন। পরে তিনি সেখানে ভাষন দেবেন। বিকেলে তিনি রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিভাগ, জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশাল জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষন দেবেন।

রাজশাহীতে বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র জনসভা সফল করতে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানিয়ে পাবনা(৬৯)-২ কামরুজ্জামান উজ্জ্বল বলেন, জনসভা জনসমুদ্রে পরিনত করার লক্ষ্যে রাজশাহীর প্রতিটি ওয়ার্ড, পাড়া-মহল্লায় সকল নেতাকর্মী ও সাধারণ জনগণের মধ্যে উৎসাহ ও উদ্দিপনা সৃষ্টি হয়েছে। জননেত্রী শেখ হাসিনার জনসভা ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। জনসভা সফল করতে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার উদাত্ত আহ্বান জানিয়ে তিনি আরও বলেন এই জনসভা মাদ্রাসা ময়দা