রাজিবপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

মোঃ শরিফুল ইসলাম, রাজিবপুর (কুড়িগ্রাম) ঃ “স্মার্ট লাইফ স্টক, স্মার্ট বাংলাদেশ” প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজনে এই স্লোগানকে ধারণ করে কুড়িগ্রামের রাজিবপুর দিনব্যাপী প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার (২৫ ফেব্রুয়ারী) কুড়িগ্রামের রাজিবপুর উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর চত্বরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ উদ্বোধন ও সমাপনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধন করেন। প্রদর্শনীতে ২৫ টি স্টলে বিভিন্ন খামারী গরু, ছাগল, বেড়া, হাঁস, মুরগি, খরগোশ কবুতরসহ বিভিন্ন প্রজাতির পাখি প্রদর্শন করা হয়। খামারীদের উদ্বুদ্ধ ও বেকার যুবকদের খামার তৈরির জন্য উৎসাহিত করার লক্ষ্যে প্রাণিসসম্পদ এ প্রদর্শনীর আয়োজন করেছে বলে জানান দায়িত্বরত কর্মকর্তা।উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।সহযোগিতায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর। প্রদর্শনীতে অংশ নেয়া খামারীদের মাঝে পুরুষ্কার বিতরন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত চক্রবর্তী।
উপজেলা চেয়ারম্যান বলেন,বিভিন্ন ধরনের খামার করে বেকারত্ব দূর করা সম্ভব। হোক সেটা গরু, ছাগল, হাঁস, মুরগির খামার। খামারি রাজা বাবুর মালিক মিজানুর রহমান বলেন,আমার এই ব্রাহামা জাতের গরু তিন বছরে ছয় লক্ষাধিক টাকা খরচ হয়েছে আশাকরি বর্তমানে এর মুল্য ১০ লক্ষ টাকা হবে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ রাজিবপুর উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার, সাবেক সভাপতি অধ্যাপক আব্দুস সবুর ফারুকি, সহ-সভাপতি সিরাজ উদ-দৌলা, উপজেলা নির্বাহী কর্মকর্তার সহধর্মিণী মৌমিতা ভট্টাচার্য, সদস্য সচিব প্রাণীসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত)  ডাঃ মোঃ মেরাজ  হোসেন মিসবাহ সহ প্রমুখ।