রুহিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড ১৩ পরিবারের ২৫ ঘর পুড়ে ছাই

মোঃ সুলতান আলী রুহিয়া থানা প্রতিনিধিঃ  ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানার মধুপুর গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৩ পরিবারের অন্তত ২৫টিরও বেশি   বাঁশ-চাটাইয়ের ও টিনশেড ঘর পুড়ে ছাই হয়ে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
সোমবার (১৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রুহিয়া থানার ১নং ইউনিয়নের মধুপুর (গুদামপাড়া) গ্রামে এ অগ্নিকাণ্ডটি ঘটে। স্হানীয়দের কাছে কিভাবে আগুনের উৎপত্তি হয়েছে জানতে চাইলে কেউ বলতে পারছেন না।
অগ্নিকাণ্ডে ঘটনায় ১৩টি পরিবারের অন্তত ২৫টি ঘর আগুনে পুড়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান স্হানীয়রা । গ্রামবাসীরা জানান, অনেক চেষ্টা করেও আমরা আগুন নিয়ন্ত্রণ করতে পারিনি। পরে আটোয়ারী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
১নং রুহিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল রব্বানী বলেন, আসলে একসঙ্গে এতগুলো পরিবার আগুনে পুড়ে নিঃস্ব হয়েছে, যা একটি মর্মান্তিক ঘটনা।
স্হানীয় ইউপি চেয়ারম্যান মনিরুল হক বাবু বলেন, অগ্নিকাণ্ডে ঘর-বাড়ি পুড়ে একসাথে ১৩টি পরিবার নিঃস্ব হয়ে গেছে। আমি ইতোমধ্যে বিষয়টি সদর উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেছি।  ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে দ্রুত ত্রাণসামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করা হবে।
ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোঃ সামসুজ্জামান বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি একটি মর্মান্তিক ঘটনা। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণসামগ্রী ও প্রয়োজনীয় শীতবস্ত্র পাঠানো হবে। এছাড়াও আমরা ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজনদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।