লঞ্চঘাটের ব্রিজটি ৮ মাসেও মেরামত হয়নি

ভোলা প্রতিনিধি : ভেঙ্গে যাওয়ার ৮ মাসেও মেরামত হয়নি ভোলার তজুমদ্দিন উপজেলার চৌমুহনী লঞ্চঘাটের ব্রীজটি। এতে করে চরম দুর্ভোগ পোহাচ্ছেন ওই এলাকার লঞ্চযাত্রী, পথচারী ও ব্যবসায়ীসহ কয়েক হাজার মানুষ।

ব্রীজটির উভয় পাশের এপ্রোচ ও সংযোগ সড়ক বিধ্বস্ত হওয়ায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ওই এলাকার বেড়িবাঁধ না থাকায় প্রতিদিন জোয়ারের পানিতে ডুবে যায় ব্রীজটি। তখন নৌকা ভাড়া করে পারাপার হতে হয় । এতে করে একদিকে যেমন পথচারীদের অতিরিক্ত টাকা গুণতে হয় অপর দিকে তেমনি চরম ভোগান্তিতেও পড়তে হয় তাদের।

স্থানীয়রা জানায়, প্রায় ৮ মাস আগে ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে লঞ্চঘাটের এই ব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়। একই সঙ্গে সংযোগ সড়ক বিধ্বস্ত হয় এবং ব্রিজের দুই পাশের এপ্রোচ সড়কও ভেঙ্গে যায়। এরপর দীর্ঘ সময় পেরিয়ে গেলেও সড়ক ও জনপথ বিভাগ থেকে ব্রীজটি সংস্কারের কোন কার্যকর উদ্যোগ নিতে দেখা যায়নি।

লঞ্চযাত্রী ইব্রাহিম হাওলাদার, আনোয়ার, লক্ষণ দাসসহ একাধিক ব্যক্তি জানান, জোয়ারের পানিতে ব্রীজটি ডুবে থাকলে নৌকায় করে যাত্রী ও পথচারিদের যাতায়াত করতে হয়। আবার ভাটায় খালটি শুকিয়ে খাকলে পায়ে হেঁটে যাতায়াত করতে হয়। এতে ব্রীজের উপর দিয়ে তজুমদ্দিন থেকে ঢাকা, মনপুরা, হাতিয়া ও বেতুয়াগামী যাত্রীদের আসা-যাওয়ায় মারাত্মক দুর্ভোগে পড়তে হয়।

এব্যাপারে ভোলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এসএম মোয়াজ্জেম হোসেন জানান, তিনি ইতিমধ্যে ব্রিজটি পরির্দশন করেছেন। আগামী শুষ্ক মৌসুমে ব্রীজসহ সড়ক নির্মাণ করা হবে ।