লোহাগড়ায় নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের বরণ করে নিলেন দিঘলিয়া ইউনিয়নবাসী

ফরহাদ খান, নড়াইল: জন্মনিবন্ধন, বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতাসহ ইউনিয়ন পরিষদের কোনো কাজে মেম্বার, সচিবসহ কাউকে ঘুষ দিবেন না। সরকারি নিয়ম-নীতির বাইরে একটি পয়সাও অবৈধ লেনদেন করবেন না। ইউনিয়বাসীর সেবা করাই আমার মূল লক্ষ্য।

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) জনপ্রতিনিধিদের সংবর্ধনা ও পরিচিতি অনুষ্ঠানে আজ বিকেলে ইউপি চত্বরে এসব কথা বলেন ওই ইউপি’র নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিন। তিনি বলেন, আমাদের ইউনিয়নে ১৯ হাজার ৭৭৫ ভোটার রয়েছে। আমি সবার চেয়ারম্যান। ইউনিয়ন পরিষদের সব ধরণের সুযোগ-সুবিধা সমান ভাবে বণ্টন করতে চাই। বিশেষ করে আমার নাম ভাঙ্গিয়ে কোনো আত্মীয়-স্বজন, পরিবার-পরিজনসহ কেউ যেন কাউকে প্রতারিত না করে; সেদিকে সবাই সজাগ থাকবেন। এমন হলে বিষয়টি আমাকে সাথে সাথে জানাবেন।

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক দিঘলিয়া ইউপি’র নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিনের এমন বক্তব্যকে সাধুবাদ জানিয়েছেন ইউনিয়নবাসীসহ অতিথিরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও লোহাগড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনু। বিশেষ অতিথি ছিলেন লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা মিলন ছাড়াও দিঘলিয়া ইউনিয়নের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ বিভিন্ন পেশার মানুষ।

অনুষ্ঠানে বিভিন্ন পেশার মানুষ জানান, সৈয়দ বোরহান উদ্দিন চেয়ারম্যান হওয়ার আগে থেকেই জনসেবা করে আসছেন। করোনাকালে অসহায় মানুষের পাশে ছিলেন। ঈদ, পুজাসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে সহযোগিতা করেন। লোহাগড়া উপজেলার অন্যতম প্রাচীন ও ঐহিত্যবাহী দিঘলিয়া বাজার খাজনামুক্ত করেছেন প্রায় এক বছর আগে। চেয়ারম্যান হিসেবে শপথ নেয়ার আগেই দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয়, কেডিআরকে মাধ্যমিক বিদ্যালয় এবং সপ্তপল্লী মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ৫০০ শিক্ষার্থীর ভর্তি পরীক্ষার ফিস নিজস্ব তহবিল থেকে দিয়েছেন সৈয়দ বোরহান উদ্দিন। তবে দীর্ঘদিনের জরাজীর্ণ ইউপি ভবন নিয়ে শংকা প্রকাশ করেন নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারসহ বিভিন্ন পেশার মানুষ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা মিলন বলেন, নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিনের আন্তরিকতা এবং গ্রামবাসীর সহযোগিতায় দিঘলিয়া ইউনিয়নের প্রতিটি পাড়া-মহল্লায় শান্তিময় পরিবেশ বিরাজ করছে। অথচ এক সময় দিঘলিয়া ইউপির বিভিন্ন অঞ্চলে মারামারি-হানাহানি বিরাজ করত। আশা করছি, নবনির্বাচিত চেয়ারম্যান কোনো অন্যায়কে প্রশ্রয় দিবেন না।

প্রধান অতিথি লোহাগড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনু বলেন, স্থানীয় সরকারের সবচেয়ে কাছের সেবাদানকারী মাধ্যম ইউনিয়ন পরিষদ। দৌঁড়গোড়ায় থেকে মানুষের সেবা করা যায়। সুষ্ঠু-সুন্দর ভাবে ইউনিয়ন পরিষদ পরিচালনা করে সৈয়দ বোরহান উদ্দিন জনসেবায় আরো এগিয়ে যাবেন, এটাই আমাদের প্রত্যাশা।

গত ৩০ জানুয়ারি দিঘলিয়াসহ লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৩ হাজার ৫৮১ ভোট পেয়ে বিজয়ী হন সৈয়দ বোরহান উদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অপর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ জহিরুল ইসলাম পেয়েছেন ৩ হাজার ২৫৮ ভোট। এদিকে, নৌকা প্রতীকের প্রার্থী নীনা ইয়াছমিন পেয়েছেন ২ হাজার ২৪২ ভোট।