শপথ নিলেন নতুন নিয়োগ পাওয়া ১১ অতিরিক্ত বিচারপতি

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগ পাওয়া নতুন ১১ জন অতিরিক্ত বিচারপতিকে শপথবাক্য পাঠ করিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। রোববার (৩১ জুলাই) বিকেল সাড়ে চারটার পর সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে এ শপথ অনুষ্ঠান হয়।

বিকেল ৪টা ৩৫ মিনিটে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অতিরিক্ত বিচারপতিদের শপথ পাঠ অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান পরিচালনা করেন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রাব্বানী। আর কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মাসুম বিল্লাহ্। পরে গীতা পাঠ করা হয়।

এসময় রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির উপস্থিত ছিলেন।

রোববার এ বিষয়ে জারি করা প্রজ্ঞাপনে আইন মন্ত্রণালয় জানায়, সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমতাবলে তাদের শপথ গ্রহণের তারিখ হতে অনধিক দুই বছরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ নিয়োগ শপথ গ্রহণের দিন থেকে কার্যকর হবে।

নতুন নিয়োগ পাওয়া অতিরিক্ত বিচারপতিরা হলেন, পিআরএল-এ থাকা জেলা ও দায়রা জজ শওকত আলী চৌধুরী, জেলা ও দায়রা জজ আতাবুল্লাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম, আইনজীবী আলী রেজা, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বজলুর রহমান, মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ, টাঙ্গাইলের জেলা জজ ফাহমিদা কাদের, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির উল্লাহ, সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম মাসুদ হোসেন দোলন এবং সুপ্রিম কোর্টের আইনজীবী এ কে এম রবিউল হাসান।