শহীদের জায়গায় রুবেল

ক্রীড়া প্রতিবেদক : বিপিএলে হাঁটুতে পাওয়া চোটটাই শেষ পর্যন্ত কাল হয়ে দাঁড়াল মোহাম্মদ শহীদের। এই চোটের কারণে জাতীয় দলের হয়ে নিউজিল্যান্ড সফরে যাওয়া হচ্ছে না এই পেসারের। তার জায়গায় প্রস্তুতি ক্যাম্পের দলে ডাক পেয়েছেন আরেক পেসার রুবেল হোসেন।

শহীদের জায়গায় দলে আসা রুবেল স্কিল বোলিং ফিটনেসে ঘাটতি থাকায় শুরুতে প্রস্তুতি ক্যাম্পের দলে ছিলেন না। ছিলেন স্ট্যান্ড বাই তালিকায়। তবে এবারের বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে দারুণ পারফর্ম করে দলে ফেরার দাবিটা জোরালো করেন ডানহাতি এই পেসার। রংপুরের হয়ে ১২ ম্যাচে নেন ১৫ উইকেট।

সোমবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেছেন, ‘শহীদের ইনজুরি মারাত্মক। আগামী সপ্তাহ পর্যন্ত ও বিশ্রামে থাকবে। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে। টিম ম্যানেজমেন্ট কাউকে নিয়ে ঝুঁকি নিচ্ছে না। সে আমাদের সেরা একজন বোলার।’

এবারের বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে দুর্দান্ত খেলছিলেন শহীদ। আট ম্যাচে নেন ১৫ উইকেট। কিন্তু গত ২৬ নভেম্বর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে ডান হাঁটুতে চোট পান ঢাকার পেসার। এসব চোট থেকে পুরোপুরি সুস্থ হতে দুই থেকে তিন সপ্তাহ সময় লাগে। এমনকি অস্ত্রোপচারও করা লাগতে পারে। সেক্ষেত্রে প্রায় আট মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে।

আগামী ৯ ও ১০ ডিসেম্বর দুই ভাগে ভাগ হয়ে অস্ট্রেলিয়া যাবে বাংলাদেশ দল। সিডনিতে ক্যাম্প শেষে ১৮ ডিসেম্বর দল যাবে নিউজিল্যান্ডে। ক্রাইস্টচার্চে ২৬ ডিসেম্বর ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলবে বাংলাদেশ।