শিক্ষা একজন মানুষকে, দেশকে সর্বোপরি পুরো বিশ্বকে আলোকিত করে: প্রতিমন্ত্রী পলক

সোহেল রানা,নাটোরঃ আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলতেন শিক্ষা ব্যায় নয় বিনিয়োগ। চলনবিল শিক্ষা উৎসবে প্রায় আড়াই তিন হাজার শিক্ষার্থী আনন্দের সাথে ই্ংরেজীর মত বিষয় আনন্দঘন পরিবেশে খেলতে খেলতে শিখছে। নতুন মেকাজিমরে কারণে তারা এই শিক্ষা নিচ্ছে। শিক্ষা একজন মানুষকে, দেশকে সর্বোপরি পুরো বিশ্বকে আলোকিত করে। যদি প্রকৃত শিক্ষায় একজন মানুষকে সুশিক্ষিত ও আলোকিত করে গড়ে তুলতে পারি তার প্রভাব সুদুরপশারি। যার প্রভাব পুরো দেশে এবং বিশ্বে ছড়িয়ে পড়তে পারে। তাই শুধু ব্রিজ কালভার্ট নয় আলোকিত মানুষ গড়ে তুলাই চলনবিল শিক্ষা উৎসবের উদ্দেশ্য।

তিনি আজ শুক্রবার দুপুরে দমদমা পাইলট স্কুল ও কলেজ মাঠে আয়োজিত ২০ জানুয়ারী থেকে ২৭ জানুয়ারী পর্যন্ত শিক্ষা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। প্রথম দিনের সেসন শুরু করেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আইমান সাদিক ও শিক্ষক মুনজেরিন শহীদ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। উপজেলার ৭০ টি স্কুলের আড়াই থেকে তিন হাজার শিক্ষার্থী এতে অংশ নেয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম সামিরুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, ২০ জানুয়ারি থেকে শিক্ষা উৎসবে ইংলিশ ক্যাম্প, গণিত ক্যাম্প, প্রোগ্রামিং ক্যাম্প, আইসিটি ক্যাম্প ছাড়াও শিক্ষার্থীদের সংবর্ধনা, গুণীজন সংবর্ধনা দেয়া হবে।