শিশু রক্তরোগ ও ক্যানসার সমিতির আন্তর্জাতিক সম্মেলন-২০১৮ অনুষ্ঠিত হয়েছে

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন অডিটোরিয়ামে শনিবার শিশু রক্তরোগ ও ক্যানসার সমিতি, বাংলাদেশের উদ্যোগে তৃতীয় আন্তর্জাতিক সম্মেলন-২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসএমএমইউ-এর উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বিএমডিসি ও বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ঢাকা শিশু হাসপাতালের শিশু রক্তরোগ ও ক্যানসার বিভাগের প্রধান অধ্যাপক মো. সেলিমুজ্জামান। সম্মেলনের বিএসএমএমইউ এর প্রাক্তন উপউপাচার্য ও শিশু রক্তরোগ ও ক্যানসার বিভাগের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক এম. এ মান্নানকে আজীবন সম্মননা প্রদান করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসএমএমইউ এর শিশু রক্তরোগ ও ক্যানসার বিভাগের বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ডা. চৌধুরী ইয়াকুব জামাল।

দেশ-বিদেশের স্বনামধন্য চিকিৎসক ও শিশু ক্যানসার বিশেষজ্ঞ তাদের বিভিন্ন গবেষণাপত্র উপস্থাপন করেন। তাদের সক্রিয় ও সরব উপস্থিতিতে বাংলাদেশের শিশু রক্তরোগ ও শিশু ক্যান্সারের বিভিন্ন সমস্যা, সমাধান ও সাফল্য আলোচিত হয়। বিশেষজ্ঞ সকলেই এই বিষয়ে শিশু সেবায় বাংলাদেশের উত্তরোত্তর অগ্রগতি ও সাফল্য সর্ম্পকে আশাবাদ ব্যক্ত করেন।