শেরপুরে বিপুল উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে বড়দিন পালিত

শেরপুর প্রতিনিধি ঃ শেরপুরে খ্রিস্টান ধর্মাবলম্বীরা আজ ২৫ ডিসেম্বর রবিবার শুভ বড়দিন উপলক্ষ্যে দিনব্যাপী নানা উৎসব পালন করেছেন।
বিশেষ করে জেলা সদরের চর শ্রীপুর, পৌর এলাকার কসবা গারোপল্লী, সীমান্তের ঝিনাইগাতী উপজেলার মরিয়মনগর আদিবাসি খ্রিস্টানধর্মপল্লী, নালিতাবাড়ী উপজেলার বারমারী সাধু লিওর ধর্মপল্লী ও শ্রীবরর্দী উপজেলার বাবলাকোনা আদিবাসী খ্রিস্টানধর্মপল্লীসহ জেলার বিভিন্ন এলাকার ২৯ টি গীর্জায় প্রায় বিশ হাজার খ্রিস্টান ধর্মে দিক্ষিত গারো আদিবাসীসহ খ্রিস্টভক্তরা শুভ বড়দিন উদযাপন করেন।
এ সবের মধ্যে ছিল, গীর্জায় গীর্জায় প্রার্থনা, কেক কাটা, যীশুর জন্মস্থানের প্রতিকী গোয়াল ঘর তৈরী করে আরাধনা, খ্রিস্টমাস গাছ সাজানো, বাড়ি বাড়ি গিয়ে দাওয়াত খাওয়া ও প্রীতি ভোজ এবং আত্মীয় স্বজনদের সাথে বড়দিনের শুভেচ্ছা বিনিময় করা।
এদিকে, শেরপুরের নালিতাবাড়ীতে যথাযথ ধর্মীয় মর্যাদা ও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে ২৫ ডিসেম্বর রবিবার বড়দিন উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বারমারী খ্রিস্টান সাধু লিওর ধর্মপল্লীতে সকাল ৯ টায় পবিত্র খ্রিস্টযাগ উৎসর্গ করেন পালপুরোহিত রেভারেন্ট ফাদার মনিন্দ্র মাইকেল চিরান।
পরে ধর্মপল্লী চত্তরে কীর্তন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে শেরপুরের জেলা প্রশাসক ডা. এএম পারভেজ রহিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরফদার সোহেল রহমান, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি গোপাল চন্দ্র সরকার, ট্রাইভাল ওয়েল ফেয়ার এসোসিয়েশনের (টিডব্লিউএ) চেয়ারম্যান মি. লুইস নেংমিনজা প্রমুখ। পরে বাড়ি বাড়ি প্রতিভোজ ও কীর্তনের আয়োজন করা হয়। এদিন এলাকার সাংসদ কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী মুঠোফোনে খ্রিস্টভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
অপরদিকে, শনিবার মধ্যরাত থেকে বড়দিন উপলক্ষ্যে খ্রীস্টভক্তরা বিভিন্ন গীর্জায় আরাধনা করে যীশুর জন্ম দিনের শুভ সুচনা করে। এছাড়া বিভিন্ন বাড়ি-বাড়ি আলোকসজ্জা এবং ঘরবাড়ি সাজানোও হয়। এসব ধর্মপল্লীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছিল। নিরাপত্তা প্রদানে এলাকায় র‌্যাব-১৪, পুলিশ ও বিজিবি সদস্যদের টহল দিতে দেখা গেছে।