সংখ্যালঘুদের সঙ্গে কেমন আচরণ করা উচিত তা মোদি সরকারকে দেখিয়ে দিতে চান ইমরান

আন্তর্জাতিক ডেস্কঃ সংখ্যালঘুদের সঙ্গে কেমন আচরণ করা উচিত তা মোদি সরকারকে দেখিয়ে দিতে চান পাক প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহকে নিয়ে সাম্প্রতিক সময়ের বিতর্কের মধ্যেই এমন মন্তব্য করলেন ইমরান।

সম্প্রতি নাসিরুদ্দিন শাহ মন্তব্য করেছেন, ভারতে একজন পুলিশ কর্মকর্তার মৃত্যুর চেয়েও বেশি গুরুত্ব পাচ্ছে গরু মারা যাওয়ার ঘটনাকে। চলতি মাসের শুরুতেই উত্তর প্রদেশের বুলান্দশাহর জেলায় গরু জবাইকে কেন্দ্র করে সংঘর্ষ ছড়ালে এক পুলিশ কর্মকর্তা নিহত হয়।

এরপরেই রাজ্যের মুখ্যমন্ত্রী কর্মকর্তাদের সঙ্গে একটি বৈঠকে বেশি গুরুত্ব দিয়েছিলেন গো-হত্যা তদন্তের ওপরে। আর পুলিশ কর্মকর্তার মৃত্যুকে ‘দুর্ঘটনা’ হিসেবে উল্লেখ করেন। এ ঘটনার জের ধরেই মন্তব্য করেছিলেন নাসিরুদ্দিন শাহ।

লাহৌরে এক অনুষ্ঠানে ইমরান বলেন, আমি মোদি সরকারকে দেখিয়ে দিতে চাই যে, কীভাবে সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে হয়। নাসিরের বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ভারতে তো অনেকেই বলছেন, সেখানে নাগরিক হিসেবে এখন সংখ্যালঘুদের সমান দৃষ্টিতে দেখা হচ্ছে না।

পাঞ্জাব সরকারের ১শ দিনের অর্জন সম্পর্কে ভাষণে ইমরান বলেন, পাকিস্তানে সংখ্যালঘুদের অধিকার নিশ্চিত করতে পদক্ষেপ নিচ্ছে তার সরকার। তিনি বলেন, সংখ্যালঘুদের নিরাপত্তা, সুরক্ষা এবং নতুন পাকিস্তানে তাদের সমান অধিকার নিশ্চিত করবে তার সরকার।