সংঘর্ষের জেরে বেনাপোল বন্দর কার্যক্রমে স্থবিরতা

সংঘর্ষের জেরে শ্রমিকদের কর্মবিরতির কারণে বেনাপোল বন্দরের কার্যক্রমে স্থবিরতা নেমে এসেছে। দ্বিতীয় দিনের মতো পণ্য খালাস বন্ধ রয়েছে।

বেনাপোল বন্দরে বোমা হামলার প্রতিবাদে মঙ্গলবার (২৯ মার্চ) দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা। এতে স্থবির বন্দরের বাণিজ্যিক কার্যক্রম।

দ্বিতীয় দিনের মতো আমদানি করা পণ্য খালাস বন্ধ থাকায় বন্দরে ব্যাপক পণ্যজট তৈরি হয়েছে। টার্মিনালে ৫০০ ট্রাক পণ্য নিয়ে আটকে রয়েছে। এতে ব্যবসায়ীরা কাঁচামাল ও পেঁয়াজ নষ্ট হয়ে যাওয়ার শঙ্কায় আছেন।

এদিকে হামলাকারীরা আটক না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন শ্রমিকরা।

এর আগে সোমবার (২৮ মার্চ) সন্ধ্যায় হামলার অভিযোগে বেনাপোল পৌরসভার কমিশনার রাশেদ আলীর প্রাইভেট কার জব্দ করেছে পুলিশ। সেখান থেকে ৪টি ককটেল, একটি পিস্তল এবং ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় রাতেই বন্দর থানায় একটি মামলা দায়ের করেছেন শ্রমিকরা।

প্রসঙ্গত, সোমবার সকাল ১১টায় বেনাপোল বন্দরের নেতৃত্ব দখল নিয়ে স্থলবন্দরের প্রশাসনিক ভবনের সামনে সংঘর্ষে জড়ায় শ্রমিকদের দু’টি পক্ষ। এ ঘটনায় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ করা হয়। সেই সঙ্গে ব্যাংকসহ বেশ কয়েকটি অফিসও ভাঙচুর করা হয়েছে। এর প্রতিবাদ জানিয়ে শ্রমিকরা কর্মবিরতিতে যাওয়ায় আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ হয়ে যায়।