সন্তানকে পাশে পেয়ে খুশি মাসুক মিয়া

নিজস্ব প্রতিবেদক : স্কয়ার হাসপাতালের নীবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) ও হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) ২২ দিন চিকিৎসাধীন ছিলেন খাদিজা বেগম নার্গিস। এই দিনগুলোর মধ্যে সন্তানকে দুয়েকবার দেখতে পেতেন বাবা মাসুক মিয়া।

বুধবার রাতে খাদিজাকে কেবিনে স্থানান্তর করেন চিকিৎসকেরা। এতে সার্বক্ষণিক মেয়ের পাশে থাকতে পারছেন বাবা মাসুক মিয়া।

শুক্রবার সকালে তিনি বলেন, কতদিন হলো মেয়েটা বাবার পাশে বসে না। আলাপ করে না। মনের ভেতর তো একটু কষ্ট ছিলই। এখন সারা দিন মেয়ের পাশে থাকা যাবে। তার সুবিধা-অসুবিধাগুলো বোঝা যাবে।

তিনি বলেন, আমি যখন দেশে থাকতাম খাদিজা তখন আমার সবচেয়ে বেশি খেয়াল রাখত। যদি গভীর রাতে বাসায় ফিরতাম। দেখতাম খাদিজা আমার রুমের দরজার সামনে দাঁড়িয়ে আছে। বাইরে কোথাও খেয়ে এলে মন খারাপ করে ঘুমিয়ে পড়ত। ওই রাতে সে আর খেত না। আর আজ ইচ্ছা করলেও অনেক কিছু খাওয়াতে পারছি না তাকে। তার সঙ্গে দীর্ঘক্ষণ গল্প করতে পারছি না।

তিনি বলেন, মেয়ে হয়েও সে আমার মা। খাদিজা আগের চেয়ে অনেকটা সুস্থ। এখন খাবার-পানি খেতে পারছে। তাকে পুডিং, জেলি, জুস খাওয়ানো হচ্ছে। মাঝে মধ্যে ‍দুয়েকটি কথাও বলছে। তবে অধিকাংশই অসংলগ্ন।

গত ৩ অক্টোবর সিলেট মুরারী চাঁদ (এমসি) কলেজের পুকুর পাড়ে খাদিজাকে কুপিয়ে আহত করে ছাত্রলীগ নেতা বদরুল আলম। খাদিজাকে প্রথমে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে ৪ অক্টোবর ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়।