সম্ভ্রম বাঁচাতে চলন্ত বাস থেকে নারীর লাফ

জেলা প্রতিনিধিঃ ভালুকায় নিজের সম্ভ্রম রক্ষা করতে গিয়ে চলন্ত বাস থেকে লাফ দিয়ে গুরুতর আহত হয়েছেন বিধবা এক গার্মেন্টকর্মী। এ ঘটনায় পুলিশ চালক, হেলপার ও সুপারভাইজারকে আটক করেছে।

ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত ১১টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার জামিরদিয়া মায়ের মসজিদের সামনে।

আটকরা হলেন- টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার মুশুর্দ্দী কুমারপাড়া গ্রামের আমির হোসেনের ছেলে বাসচালক রাকিব মিয়া (২১), ময়মনসিংহের ত্রিশাল উপজেলার রায়মনি গ্রামের আরফান আলী ছেলে হেলপার আরিফ মিয়া (২০) ও একই উপজেলার কাশিগঞ্জ গ্রামের শ্রী রবিদাসের ছেলে সুপারভাইজার আনন্দ দাস (১৯)।

আহত ভিকটিম বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক।

জানা যায়, ভিকটিম উপজেলার মল্লিকবাড়ি নয়নপুর এলাকায় ভাড়া থাকেন। তিনি গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকায় রিদিশা গার্মেন্টে চাকরি করেন। ঘটনার রাতে কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে শ্রীপুরের মাওনা বাসস্ট্যান্ড থেকে হাইওয়ে মিনিবাসে ওঠেন। বাসটি ভালুকার স্কয়ার মাস্টারবাড়ি বাসস্ট্যান্ডে আসার পর অন্য যাত্রীরা বাস থেকে নেমে পড়েন। একমাত্র যাত্রী ভিকটিমকে নিয়ে বাসটি ভালুকার দিকে রওনা দেয়। এ সময় বাসচালক রাকিব মিয়া তার হেলপারকে বাস চালানোর দায়িত্ব দেন। পরে চালক ও সুপারভাইজার ভিকটিমকে চলন্ত বাসেই জোরপূর্বক ধর্ষণ করার চেষ্টা করেন। ওই বিধবা নারী তার সম্ভ্রম রক্ষার্থে জামিরদিয়া মায়ের মসজিদ এলাকায় চলন্ত বাস থেকে লাফিয়ে পড়েন। এতে তিনি মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত হন। খবর পেয়ে ভালুকা মডেল থানার পুলিশ আহত নারীকে উদ্ধার করে ভালুকা সরকারি হাসপাতালে ভর্তি করে। সেখানে তার জ্ঞান না ফেরায় রাত ২টার সময় আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) জানান, এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁঞা জানান, এক গার্মেন্ট কর্মীকে চলন্ত বাসের মধ্যে চালক, হেলপার ও সুপারভাইজার ধর্ষণের চেষ্টা করে। ওই নারী তার সম্ভ্রম রক্ষার জন্য বাস থেকে লাফ দিয়ে গুরুতর আহত হয়েছেন। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।