সরকার ওয়াসার পানির দাম বাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, সরকার ওয়াসার পানির দাম বাড়িয়েছে। এখন গ্যাসের দাম ও হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির চক্রান্ত চলছে। সরকারের এসব গণবিরোধী পদক্ষেপ জনগণ মেনে নেবে না।

পানির দাম বৃদ্ধি, গ্যাসের দাম ও হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির চক্রান্তের প্রতিবাদে শনিবার বিকেলে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সরকার। দফায় দফায় গ্যাস, বিদ্যুৎ, পানির দাম বৃদ্ধি করা হচ্ছে। এখন গ্যাসের দাম ও হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির চক্রান্ত চলছে। সরকারের এসব গণবিরোধী পদক্ষেপ জনগণ মেনে নেবে না।

সেলিম বলেন, আন্দোলনের মধ্য দিয়েই সরকারকে এই গণবিরোধী প্রক্রিয়া থেকে সরে আসতে বাধ্য করা হবে।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেন, গোপনে পানির দাম বাড়ানো হয়েছে। এখন গ্যাসের দাম ও হোল্ডিং ট্যাক্স বাড়ানোর চক্রান্ত চলছে। বিশেষজ্ঞরা যেখানে বলছেন, গ্যাসের দাম কমানোর কথা, সরকার সেখানে দফায় দফায় গ্যাসের দাম বৃদ্ধি করছে। বাপেক্স, পেট্রোবাংলার সক্ষমতা না বাড়িয়ে, অকেজো করার ষড়যন্ত্র চলছে। সরকার প্রকৃতপক্ষে জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য কমরেড সাজ্জাদ জহির চন্দন, বাসদ নেতা কমরেড রাজেকুজ্জামান রতন, সিপিবি নেতা ডা. সাজেদুল হক রুবেল প্রমুখ।