সরকার ক্ষমতায় টিকতে পারবে না: কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদকঃ লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, নির্বাচনের পর রাজনীতির আসল খেলা হবে। বিশ্বের ক্ষমতাধররা বসে নেই, বসে থাকবে না। তারা পরিকল্পনা অনুযায়ী কাজ করবে। ৭ জানুয়ারির পর খেলা হবে। সরকার ক্ষমতায় টিকতে পারবে না।

শুক্রবার দুপুরে রাজধানীর মগবাজারের দলীয় কার্যালয়ে নির্বাচন ইস্যুতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে কোটি টাকা ও মন্ত্রিত্বের প্রস্তাব পেয়েছেন জানিয়ে কর্নেল অলি বলেন, প্রহসনের নির্বাচনে অংশ নিতে রাজি করানোর জন্য ছয়জনের একটি গ্রুপ আমার বাসায় এসেছিল। তারা কোটি টাকা, মন্ত্রিত্ব, দুটি সিট অফার করেছিল, আমি রাজি হইনি। একজন মুক্তিযোদ্ধা হিসেবে দেশের গণতন্ত্রের সঙ্গে বেইমানি করিনি।

এ সময় তিনি দাবি করেন, প্রধান বিরোধী দল বিএনপিকে ছাড়া কখনো অংশগ্রহণমূলক নির্বাচন সম্ভব নয়। ৭ জানুয়ারি প্রহসন হবে। দেশে ‘ওয়ান উইমেন’ সিস্টেম চালু করেছেন প্রধানমন্ত্রী। একদলীয় শাসন কায়েম হচ্ছে। এজন্য ভোট বর্জন করতে জনগণের প্রতি আহ্বান জানান তিনি। এ সময় জামায়াতের রাজনীতি নিয়েও কথা বলেন মুক্তিযোদ্ধা অলি আহমদ।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীতে এখন আর কোনো রাজাকার নেই। আগের সব নেতাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। জামায়াতের রাজনীতি করার অধিকার আছে কিন্তু সরকার জামায়াতকে নিপীড়ন করছে বলেও অভিযোগ করেন এই সিনিয়র রাজনীতিবিদ।

কর্নেল অলি বলেন, ‘২০১৮ সালের নির্বাচনে ড. কামাল হোসেনের ফাঁদে পড়ে বিএনপি ভোটে যায়। এতে আওয়ামী লীগ জিতে ক্ষমতা আরও পাকাপোক্ত করে।’

এ সময় ভোট বর্জনের আহ্বান জানান অলি আহমদ।

তিনি বলেন, বাংলাদেশকে বিদেশিদের হাতে বন্ধক দেওয়া হয়েছে। আমরা প্রতিহিংসার রাজনীতি বিশ্বাস করি না। জনগণ যাকে চায়, তারা পছন্দ অনুযায়ী ভোট দেবে। ভোটকেন্দ্রে যাওয়ার জন্য প্রত্যেকের ঘরে গিয়ে ভয় দেখানো হচ্ছে। ভোটকেন্দ্রে না গেলে মামলা-হামলা করবে বলা হচ্ছে। গরিবদের ৫০০ ও ১ হাজার টাকা দেওয়া হবে। সরকারি কর্মকর্তা যারা নির্বাচনি দায়িত্বে তাদের বলা হয়েছে ৬০ শতাংশ ভোট কাস্ট করতে হবে। হাজার কোটি টাকা বিরতণ করা হচ্ছে। এজন্য জনগণকে ঘরে বসে থাকতে হবে, ভোট দেওয়া থেকে বিরত থাকতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন- বিএনপির অবস্থা হেফাজতের থেকেও খারাপ হবে। জামায়াতের মতো অবস্থা করতে চেয়েছিল ২৮ তারিখে। আব্দুর রাজ্জাক (কৃষিমন্ত্রী) বলেছেন- বিএনপিকে সাজা না দিলে ভোট করতে পারত না। সবাইকে জেলে নিক্ষেপ করা হয়েছে। এসব বক্তব্যে সরকারের কর্মকাণ্ড জাতির কাছে স্পষ্ট। এখনো সময় আছে দেশ ও জনগণকে বাঁচান। ভাগাভাগি বন্ধ করেন। নির্বাচনে অংশ নিয়ে ভোট দেওয়া হলো দেশের আত্মহত্যা করা।