সাগরে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থী নিখোঁজ

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারে সহপাঠীদের সঙ্গে সাগরে গোসলে নেমে জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটের এক ছাত্র নিখোঁজ হয়েছেন।

শনিবার বিকেলে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে এ ঘটনা ঘটে।

নিখোঁজ মো. রিফাত হাসান (২৩) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটের ফেব্রিক্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

রিফাতের বন্ধু এনামুল হক জানান, জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের ৪৩ জন শিক্ষার্থীর একটি দল শনিবার কক্সবাজার বেড়াতে আসে। কক্সবাজার এসে তারা শহরের আবাসিক হোটেল রিগ্যাল প্যালেসে ওঠেন। এরপর সঙ্গে আনা ব্যাগ ও জিনিসপত্র হোটেলে রেখে তাদের মধ্যে ৪০ জন সৈকতের সুগন্ধা পয়েন্ট সংলগ্ন সাগরে গোসলে নামেন।

তিনি জানান, সাগরে গোসল শেষে দুপুরে সহপাঠীরা হোটেলে ফিরে আসেন। হোটেলে সবাইকে দেখতে পেলেও রিফাত হাসানকে পাওয়া যাচ্ছিল না। পরে সহপাঠীরা সমুদ্র সৈকতসহ বিভিন্ন এলাকায় তার খোঁজ নিয়ে সন্ধান পাননি। পরে বিষয়টি স্থানীয় ট্যুরিস্ট পুলিশকে অবহিত করা হয়। এ ছাড়াও কক্সবাজার সদর মডেল থাকায় এজাহারও করা হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমি বলেন, কক্সবাজারে বেড়াতে আসা এক শিক্ষার্থী সাগরে গোসলে নেমে নিখোঁজ হওয়ার বিষয়টি তার সহপাঠীরা পুলিশকে অবহিত করেছেন। তারপর থেকে ৩টি লাইফ গার্ড প্রতিষ্ঠানের কর্মী সৈকতের সুগন্ধা পয়েন্টে উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে। তবে এখনও নিখোঁজের কোনো সন্ধান পাওয়া যায়নি।