সাতক্ষীরায় হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় চাঞ্চল্যকর আনোয়ারুল হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন ও একজনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় এ রায় প্রদান করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ম আদালতের বিচারক আশরাফুল ইসলাম।

সাজাপ্রাপ্ত আসামিদের মধ্যে সদর উপজেলার দেবনগর গ্রামের রাশেদ, জাহাঙ্গীর, নজরুল, নুর ইসলাম ও মোতালেবকে যাবজ্জীবন কারাদণ্ড এবং কামরুল ইসলাম নামে অপর একজনকে পাঁচ বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৩ সালের ১১ জুলাই বিকেলে সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিণ দেবনগর স্কুলমাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আনোয়ারুল ইসলাম খুন হয়। সে ওই গ্রামের আমীর আলীর ছেলে। এ ঘটনায় ওই রাতে নিহতের মামা ইয়াসিন আলী বাদী হয়ে ১৩ জনকে আসামি করে সাতক্ষীরা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই গোলাম মোস্তফা ওই বছরের ২৯ অক্টোবর আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর আসামিরা দীর্ঘদিন উচ্চ আদালতের জামিনে থাকার পর আজ রায়ের ধার্যদিনে হাজির হলে আদালত তাদের এ সাজা প্রদান করেন।

সাতক্ষীরা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ওসমান গনি জানান, মামলার রায়ে বিজ্ঞ বিচারক পাঁচজনের যাবজ্জীবন, প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিনমাসের সাজা প্রদান করেন। এছাড়া এ মামলায় আরো একজনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও দুজনকে বেকসুর খালাস প্রদান করা হয়।