সাবেক মেয়র জাহাঙ্গীরকে আবারও দুদকে তলব

নিজস্ব প্রতিবেদকঃ অবৈধ সম্পদ অর্জন ও প্রকল্পে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে গাজীপুরের সাবেক মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও তলব করে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নোটিশে আগামী ৬ ও ৭ জুন তাকে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দেওয়ার অনুরোধ করা হয়েছে।

মঙ্গলবার দুদকের জনসংযোগ বিভাগ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে বিভিন্ন প্রকল্পে অনিয়ম দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ, ভুয়া ব্যাংক হিসাবে টাকার অবৈধ লেনদেন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জাহাঙ্গীর আলমকে পাঠানো নোটিশে ২১ ও ২২ মে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছিল।

গত ২১ মে দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম নিজেকে নির্দোষ দাবি করেছিলেন।

দুদকের উপপরিচালক আলী আকবরের নেতৃত্বে দুটি আলাদা অনুসন্ধান টিম জাহাঙ্গীর আলমকে তলব করেন। দুই টিমের অপর দুই সদস্য হলেন দুদকের সহকারী পরিচালক আলিয়াজ হোসেন ও আশিকুর রহমান।

প্রসঙ্গত, গাজীপুর সিটি নির্বাচনে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করা হয়। এরপর তার মনোনয়ন বাতিল হয়ে যায়। মনোনয়ন জমা দিয়েও প্রার্থী হতে না পারায় মা জায়েদা খাতুনকে প্রার্থী করে নির্বাচনের মাঠে রয়েছেন জাহাঙ্গীর।