সাম্প্রতিক সময়ে জঙ্গি দমনে পুলিশ যে সাফল্য দেখিয়েছে তা সত্যিই প্রশংসনীয়- স্বরাষ্ট্র মন্ত্রী

মাহবুব রহমান: দেশপ্রেম ও দায়িত্ববোধে উজ্জীবিত হয়ে সাম্প্রতিক সময়ে জঙ্গি দমনে পুলিশ যে সাফল্য দেখিয়েছে তা সত্যিই প্রশংসনীয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল
আজ বুধবার ময়মনসিংহ জেলা পুলিশ সুপারের কার্যালয়ের মিডিয়া সেন্টারে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।
ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, এর সভাপতিত্বে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল পুলিশের উদ্দেশ্যে বলেন, আপনাদের এ কৃতিত্বপূর্ণ অবদান শুধু দেশেই নয়, বিশ্ববাসীরও কাছেও প্রশংসিত হয়েছে। অপরাধী যে দলেরই হোক না কেন তাকে আপনারা ছাড় দেবেন না। আমাদেরকে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে, জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। পুলিশ বাহিনীতে ব্যাপক ইতিবাচক পরিবর্তন হয়েছে। জনসেবাধর্মী পুলিশি ব্যবস্থা ধরে রাখার জন্য আপনাদেরকে আরও দায়িত্বশীল আচরণ করতে হবে।

মন্ত্রী বলেন, জঙ্গি মোকাবেলায় আজ প্রধানমন্ত্রীর ডাকে সারা বাংলা আজ এক হয়ে গেছে। আমরা কোন জঙ্গিকে আশ্রয়- প্রশ্রয় দেবো না ।সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশ এখন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। ফলে বাংলাদেশকে অকার্যকর দেশে পরিনত করতে একটি মহল দেশে ও আন্তর্জাতিক মহলে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।
ময়মনসিংহে গ্রেপ্তার ৭ জঙ্গিদের একজন ছাত্রলীগের । সভায় উপস্থিত সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, ছাত্রলীগের কেউ জঙ্গি হতে পারে না । এক্ষত্রে তারা ছাত্রলীগের পরিচয় দিয়েছে ।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, এডিশনাল ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূইয়া , ময়মনসিংহ জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, বিপিএম, পিপিএম ৪ জেলার পুলিশ সুপারসহ পুলিশের কর্মকর্তাগণ ।