‘সাম্প্রদায়িক গোষ্ঠীকে ছাড় দেওয়া হবে না’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : সাম্প্রদায়িক গোষ্ঠীকে কোনো ছাড় দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

তিনি বলেন, বাংলাদেশে অসাম্প্রদায়িকতা নষ্ট করতে দেওয়া হবে না। প্রধানমন্ত্রী এ ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে বিচারের নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার দুপুরে জেলার নাসিরনগরে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার গুজবে হামলা, ভাঙচুর ও লুটপাটের শিকার হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘর পরিদর্শনের সময় একথা বলেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে তিনিসহ আওয়ামী লীগের চারজন নেতা নাসিরনগর সদরে সাম্প্রদায়িক গোষ্ঠী কর্তৃক হামলার ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

বর্বরোচিত এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনসহ ক্ষতিপূরণের বিষয়ে আজ গণভবনে দলীয় ফোরামে আলোচনা করা হবে।

পরিদর্শনের সময় তিনি ছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সুজিৎ রায় নন্দী, গোলাম রাব্বানী চিনু, মারুফা আক্তার পপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ এনে গত রোববার একটি সাম্প্রদায়িক গোষ্ঠী উপজেলা সদরে অন্তত ১৫টি মন্দিরে হামলা এবং শতাধিক বাড়িঘরে হামলা ভাঙচুর চালায়। তাদের তাণ্ডবে আহত হয় অন্তত ২০ জন।

এ সময় বাঁধা দিতে গিয়ে অনেক মুসলমান যুবকও আহত হয়েছেন। পরে এ ঘটনায় সহস্রাধিক অজ্ঞাত লোককে আসামি করে দুটি মামলা হয়েছে। পুলিশ এ পর্যন্ত আটজনকে গ্রেপ্তার করেছে। তবে এখনো আতঙ্ক বিরাজ করছে নাসিরনগরে।