সিঙ্গাপুরে কোভিড-১৯ হিরো অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি ডাক্তার

সিঙ্গাপুরে হেলথ কোয়ালিটি সার্ভিসের জন্য কোভিড-১৯ হিরো অ্যাওয়ার্ড পেলেন প্রবাসী বাংলাদেশি ডাক্তার মুনতাসীর।

সিঙ্গাপুরে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর গত বছরের মার্চ এপ্রিলের দিকে ডরমিটরিগুলোতে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ে। তখন ডরমিটরিতে বসবাসরত অভিবাসীরা আতঙ্কে দিন পার করতে থাকে। ঠিক সে সময় ডাক্তার মুনতাসির নিজে করোনায় সংক্রমণের ঝুঁকি নিয়ে মাঠে নেমে পড়েন।

ডরমিটরিতে গিয়ে অভিবাসীদের আস্বস্ত করেন। তিনি অভিবাসীদের উদ্দেশ্যে বলেন, প্রিয় ভাইয়েরা আপনারা ভয় পাবেন না, আমরা আছি আপনাদের পাশে। আপনাদের স্বাস্থ্য নিরাপত্তা দেয়ার দায়িত্ব আমাদের। তখন সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

এরপর তিনি থেমে থাকেননি, করোনার সংক্রমণ থেকে নিজেকে রক্ষা করতে পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট পরিধান করে অভিবাসীদের স্বাস্থ্য সেবা চালিয়ে যান।

সেই সময়কার অভিজ্ঞতা জানতে চাইলে ডাক্তার মুনতাসীর বলেন, প্রচন্ড গরমে পিপিই পরিধান করে কাজ করাটা খুবই কষ্টকর ছিলো। গরমে পুরো শরীর ভিজে চবচবে হয়ে যেতো। তবুও থেমে থাকিনি। ভাইদের নিরাপত্তার কথা চিন্তা করে কাজ করে গেছি। এমনকি এই কাজ করতে পেরে আমি আনন্দিত। আমাকে ডরমিটরিতে কাজ করতে সুযোগ দেওয়ায় আমার হাসপাতাল কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ।

এমনকি হাসপাতালে কাজ করেই তিনি থেমে থাকেননি। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সরব ছিলেন। ভিডিও বার্তার মাধ্যমে প্রবাসীদের বিভিন্ন পরামর্শ দিতেন।

এছাড়া সিঙ্গাপুরে আমরা প্রবাসী বাংলাদেশী ফেসবুক পেইজে ১৫টি স্বাস্থ্য বিষয়ক লাইভে অংশগ্রহণ করে প্রবাসীদের বিভিন্ন পরামর্শ ও প্রশ্নের জবাব দিয়েছেন। তাছাড়া তিনি মাই ব্রাদার এসজি ফেসবুক পেইজেও স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরামর্শ দেন।

মুনতাসীর শুধু স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিয়েই থেমে থাকেননি। অনেক প্রবাসী আর্থিক সমস্যার সম্মুখীন হলে তাদের আর্থিকভাবে সহায়তা দিতেও এগিয়ে আসেন।