সিডনিতে নারী ও শিশু নির্যাতন বন্ধে নানা কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি ঃ  হোয়াইট রিবন অস্ট্রেলিয়ার আয়োজনে আগামী শনিবার সন্ধ্যা ৬টায় সিডনি ল্যাকাম্বার স্থানীয় কোহিনুর রেস্টুরেন্টে ‘হোয়াইট রিবন নাইটস-২০১৯’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সভাপতিত্ব করবেন সাংবাদিক, সম্পাদক ও হোয়াইট রিবন অস্ট্রেলিয়ার অ্যাম্বাসেডর আবুল কালাম আজাদ খোকন। সঞ্চালনায় থাকবেন কমিউনিটির গুণীজন নাসিম সামাদ।

অস্ট্রেলিয়ায় আগামী ২৬ জুলাই হোয়াইট রিবন নাইটস। আর এই মহতী উপলক্ষকে সামনে রেখেই তাদের এ আয়োজন। শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ সংক্রান্ত বিষয়কে অস্ট্রেলিয়ায় হোয়াইট রিবন বলে। অস্ট্রেলিয়ায় ২৬ জুলাই হোয়াইট রিবন নাইটস এবং ২৫ নভেম্বর হোয়াইট রিবন ডে পালন করা হয়।

অনুষ্ঠান সূচিতে থাকবে বক্তব্য, নারী নির্যাতন দূরীকরণ বিষয়ক প্রামাণ্যচিত্র প্রদর্শনী, নারী নির্যাতন সংক্রান্ত নাটক এবং বুকলেট বিতরণ। বাঙালি কমিউনিটির রোল মডেল দম্পতির সংসার জীবন (ডোমেস্টিক ভায়োলেন্স ব্যতীত) পার করেছেন তা দর্শকদের শেয়ার করবেন। এছাড়াও মানসিক ও নির্যাতন সংক্রান্ত কবিতা আবৃত্তি। হোয়াইট রিবন নাইটস উপলক্ষে কেক কাটা হবে। আয়োজনে উপস্থিত থাকবেন হোয়াইট রিবন অস্ট্রেলিয়ার দল, সাংবাদিক, সামাজিক, রাজনৈতিক ও অন্যান্য ব্যক্তিরা।