সিরাজগঞ্জে জেএমবি শীর্ষ দুই নেতাসহ পাঁচ নেতার জামিন নামঞ্জুর

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের ( জেএমবি) শীর্ষ দুই নেতাসহ পাঁচ নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার বেলা সাড়ে ১১টায় বিস্ফোরক দ্রব্য ও সন্ত্রাস দমন আইনের দুটি মামলায় এই পাঁচ নেতাকে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির করে পুলিশ।

এ সময় দুটি মামলায় জেএমবির পাঁচ সদস্যের জামিনের আবেদন করেন তাদের আইনজীবী। শুনানি শেষে আদালতের বিচারক ড. ইমান আলী শেখ আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এরা হলেন জেএমবির প্রধান সমন্বয়ক আব্দুল নুর, এহসার সদস্য নুরুজ্জামান আরিফ, গায়েবে এহসার সদস্য আবুল কালাম আজাদ, ফারুক আহম্মেদ ও নুর ইসলাম সাগর।

সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর নাজমুল হুদা ইব্রাহিম খলিল ইমন বিষয়টি নিশ্চিত করে বলেন, এই মামলায় পরবর্তী সাক্ষী হাজির হওয়ার জন্য আগামী ৭ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৩১ অক্টোবর শুক্রবার রাতে বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম পাড়ের সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদে শহীদ এম মনসুর আলী স্টেশন থেকে জেএমবির এই পাঁচ নেতাকে আটক করে র‌্যাব ১২। এ সময় তাদের কাছ থেকে ৪৯টি প্রাইমারি ডেটোনেটর, ৪৫টি বোতাম টাইম সার্কিট, ১০ কেজি পাওয়ার জেল, বিভিন্ন প্রকার ১৫৫টি সার্কিটসহ বিপুল পরিমাণ জিহাদি বই ও বোমা তৈরীর সরাঞ্জাম উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‌্যাব-১২ অপরাধ দমন বিশেষ শাখার উপ-সহকারী পরিচালক (ডিএডি) রেজাউল করিম বাদী হয়ে সিরাজগঞ্জ জিআরপি থানায় পৃথক চারটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ২৪ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন র‌্যাব-১২ এর সহকারী পুলিশ সুপার এন্ডু কেনেট রোজারিও।