সুইজারল্যান্ডে করোনা ভাইরাসে প্রথম মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুইজারল্যান্ডে ৭৪ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। এটিই দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রথম ঘটনা।
সুইস পুলিশের বরাত দিয়ে বৃহস্পতিবার (০৫ মার্চ) এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। দেশটির পুলিশ জানায়, ৭৪ বছর বয়সী ওই নারী মঙ্গলবার থেকে চিকিৎসাধীন ছিলেন।
দেশটিতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৩ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩ জন। এখনো ৮৯ জন চিকিৎসাধীন।
চীনের হুবেই প্রদেশের উহান থেকে গত বছরের শেষ দিকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। এ রোগে আক্রান্ত হয়েছেন ৯৫ হাজার ৪৮১ জন। এতে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৮৭ জনের। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৫৩ হাজার ৬৮৮ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে চিকিৎসাধীন ৩৮ হাজার ৫০৮ জন। এরমধ্যে ৬ হাজার ৪২০ জনের অবস্থা গুরুতর।
করোনা ভাইরাসে এখন পর্যন্ত চীনে মৃত্যু হয়েছে ৩ হাজার ১৩ জনের। দেশটির বাইরে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে মৃত্যু হয়েছে ১০৭ জনের। এরপর রয়েছে ইরান। দেশটিতে মৃত্যু হয়েছে ৯২ জনের। এছাড়া দক্ষিণ কোরিয়ায় ৩৫, যুক্তরাষ্ট্রে ১১, জাপানে ৬, ফ্রান্সে ৪, স্পেনে ২, হংকংয়ে ২, অস্ট্রেলিয়ায় ২, ইরাকে ২, থাইল্যান্ডে ১, তাইওয়ানে ১, সান ম্যারিনোতে ১ ও ফিলিপাইনে ১ জনের মৃত্যু হয়েছে। তাছাড়া ডায়ামন্ড প্রিন্স নামের একটি জাহাজে মৃত্যু হয়েছে ৬ জনের।