সুনামগঞ্জে জমির জন্য ভাইকে কুপিয়ে হত্যা

জমি নিয়ে বিরোধের জেরে সুনামগঞ্জের দোয়ারা বাজারে ফুফাতো ভাইকে কুপিয়ে হত্যা করেছে মামাতো ভাই। নিহত আব্দুল খালিদ(৩৫) দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উপতিংয়েরগাও গ্রামের ময়না মিয়ার ছেলে।

অভিযুক্ত সুমন মিয়া (২৬) একই গ্রামের আব্দুন নুরের ছেলে। তারা সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই। পুলিশ ও স্থানীয়রা জানান, ২ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে আব্দুল খালিদ ও সুমন মিয়ার মধ্যে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার (৯ মার্চ) রাত সাড়ে ১১টায় এ নিয়ে সালিশ বৈঠক বসে।

এ সময় সুমন মিয়া উত্তেজিত হয়ে ঘরে থাকা বটি দিয়ে আব্দুল খালিদকে কোপাতে থাকে। এতে আব্দুল খালিক গুরুতর আহত হয়। এ নিয়ে দুইপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে অন্তত ১৫ জন আহত হন। গুরুতর অবস্থায় আহতদের উদ্ধার করে কয়েকজনকে উদ্ধার করে দোয়ারবাজার উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়।

অবস্থার অবনতি হওয়ায় আব্দুল খালিদকে রাত ২টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১০ মার্চ) ভোর ৬টার দিকে তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ এ ঘটনায় ৫ জনকে আটক করেছে।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব দুলাল বলেন, মরদেহ উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে।