সুনামগঞ্জে পুলিশি নির্যাতনে যুবকের মৃত্যুর অভিযোগ, স্থানীয়দের মহাসড়ক অবরোধ

সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় গরু চোর সন্দেহে আটকের পর ‘পুলিশের নির্যাতনে’ এক যুবকের মৃত্যুর ঘটনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন স্থানীয় জনতা।

আজ দুপুর ২টা থেকে উপজেলার পাগলা বাজারে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন তারা। এতে মহাসড়কের দুই পাশে শত শত গাড়ি আটকা পড়ে লম্বা যানজটের সৃষ্টি হওয়ায় ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

খবর পেয়ে প্রশাসন ও পুলিশের জেলার ঊর্ধ্বতন কর্মকর্তার ও স্থানীয় রাজনৈতিক নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যান।

বিক্ষোভকারীরা জানান, গত ৯ ফেব্রুয়ারি পাগলা এলাকার শত্রুমর্ধন গ্রামে মৃত কাঁচা মিয়ার ছেলে উজির মিয়াকে গরু চুরির অভিযোগ গ্রেফতার করে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ। এসময় পুলিশ হেফাজতে তাকে নির্যাতন করার অভিযোগ করেন স্বজনরা। গত ১০ ফেব্রুয়ারি আদালত থেকে জামিনে মুক্ত করে চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

সোমবার দুপুর ১টার দিকে চিকিৎসাধীন অবস্থান সেখানে মৃত্যু হয় উজির মিয়ার। পরে সিলেট থেকে মরদেহ নিয়ে এসে পাগলা বাজারে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন এলাকাবাসী।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির আহমদ বলেন, পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ ও জেলা পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে পৌঁছেছেন।