সুনামগঞ্জে ১০ ইউপিতে পরাজিত আওয়ামী লীগ

সুনামগঞ্জের ছাতক ও দোয়ারাবাজারে ১৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে ১০টিতে বিদ্রোহী ও বিএনপি-জামায়াতের স্বতন্ত্র প্রার্থীদের কাছে পরাজিত হয়েছেন নৌকার প্রার্থীরা।

ছাতকের দশটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন চারজন প্রার্থী। এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তিনজন এবং বিরোধীদলের সতন্ত্র প্রার্থী তিনজন বিজয়ী হয়েছেন।

ছৈলা আফজালাবাদ ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে গয়াছ আহমদ, গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নে সুন্দর আলী, কালারুকা ইউনিয়নে অদুদ আলম এবং উত্তর খুরমা ইউনিয়নে বিলাল আহমদ বিজয়ী হয়েছেন। ছাতক সদর ইউনিয়নে সাইফুল ইসলাম, দক্ষিণ খুরমা ইউনিয়নে আবু বকর এবং জাউয়া বাজার ইউনিয়নে আব্দুল হক আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে বিজয়ী হয়েছেন।

উপজেলার দোলারবাজার ইউনিয়নে নুরুল আলম ও মহল্লা ইউনিয়নে বিএনপির স্বতন্ত্র প্রার্থী আবুল হাসনাত, এবং ইসলামপুর ইউনিয়নে জামাতের সুফি আলম সোহেল বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। দোয়ারাবাজার উপজেলার ৫ টিতে আওয়ামী লীগ, ৩ টিতে দলীয় বিদ্রোহী ও একটিতে বিএনপির স্বতন্ত্র প্রার্থী বেসরকারি নির্বাচিত হয়েছেন।

এ উপজেলার সদর ইউনিয়নে আব্দুল হামিদ, সুরমা ইউনিয়নে এমএ হালিম বীরপ্রতীক, পান্ডারগাঁও ইউনিয়নে আব্দুল ওয়াহিদ, নরসিংহপুর ইউনিয়নে নূর উদ্দিন আহমদ ও বোগলা ইউনিয়নে মিলন খাঁন আওয়ামী লীগ থেকে বিজয়ী হয়েছেন। উপজেলার দোহালিয়া ইউনিয়নে শামীমুল ইসলাম শামীম, বাংলাবাজার ইউনিয়নে আবুল হোসেন, লক্ষীপুর ইউনিয়নে জহিরুল ইসলাম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন। মান্নারগাঁও ইউনিয়নে বিএনপির স্বতন্ত্র প্রার্থী ইজ্জত আলী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া দিনব্যাপী শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।