সৈয়দপুর বিমানবন্দরে তাজা গুলিসহ আটক যাত্রী ছাড়া পেল

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি  নভোএয়ার উড়োজাহাজের এক যাত্রীর ব্যাগে শর্টগানের গুলি থাকায় ওই যাত্রীকে আটক করে সৈয়দপুর বিমানবন্দরের নিরাপত্তা বিভাগ। এরপর ওই যাত্রীকে শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে সৈয়দপুর বিমানবন্দরের নিরাপত্তা বিভাগ সৈয়দপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করে। দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর সন্ধ্যা৭টা ১৫ মিনিটে ওই যাত্রীকে ছেড়ে দেয়া হয় সৈয়দপুর থানা হতে।

সূত্রমতে, রংপুর শহরের বাবুখাঁ এলাকার ঠিকাদার আবু আহমেদ সিদ্দিক পারভেজ তার মেয়ে, জামাতা ও নাতিসহ নভোএয়ারের সকাল ৯টা ৩০ মিনিটের একটি উড়োজাহাজে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে সৈয়দপুর বিমানবন্দরে আসেন। যাত্রী চেকিং পয়েন্টে ওই যাত্রী  তার প্যান্টের পকেট থেকে কিছু দ্রবাদি নিরাপত্তা বিভাগের চেক করার সময় ঝুড়িতে রেখে দেন। সেখানে শর্টগানের একটি তাজা কার্তুজ নজরে আসে সৈয়দপুর বিমানবন্দরের নিরাপত্তা বিভাগের। পরে বিষয়টি উর্ধতন কর্তৃপকে জানালে সংশ্লিষ্টরা ওই যাত্রীকে সৈয়দপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

ঠিকাদার আবু আহমেদ সিদ্দিক পারভেজ সৈয়দপুর থানায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, অস্ত্র ও গুলি তার বৈধ। তিনি বৈধ কাগজপত্র সংবাদকর্মীদের কাছে প্রদর্শন করেন।

সৈয়দপুর থানার ওসি আমিরুল ইসলাম  জানান, ওই যাত্রীকে অতিরিক্ত পুলিশ আবু মারুফ হাসান  জিজ্ঞাসাবাদ করেছেন।   উর্ধতন কর্তৃপকে বিষয়টি অবগত করা হয়। এরপর সকল কিছু পর্যবেক্ষনের পর সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ওই যাত্রীকে থানা হতে ছেড়ে দেয়া হয়েছে।