সৈয়দ আশরাফের ম্যুরাল ভাঙচুর

বাংলাদেশ আওয়ামী লীগের ষষ্ঠ সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে কিশোরগঞ্জ শহরের আখড়া বাজারের নরসুন্দা নদীর ব্রিজ সংলগ্ন সৈয়দ নজরুল ইসলাম চত্ত্বরের ম্যুরালটি ভাঙচুর করা হয়।

গত বছরের ৩০ নভেম্বর কিশোরগঞ্জ পৌর মেয়র মো. পারভেজ মিয়া ম্যুরালটি উদ্বোধন করেছিলেন। পৌরসভার অর্থায়নে নির্মিত ম্যুরালটির উদ্বোধনী ফলটিও ভাঙচুর করা হয়েছে।

রাতেই কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ আফজল ও পৌরসভার মেয়র পারভেজ মিয়াসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে ম্যুরাল ভাঙচুরের ঘটনায় নিন্দা জানিয়েছে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

এ বিষয়ে মেয়র পারভেজ মিয়া বলেন, আমাদের আবেগ ও অনুভূতি, ভালোবাসার মানুষ আশরাফ ভাইয়ের ম্যুরাল ভাঙচুর করা হয়েছে, এটা মেনে নিতে পারছি না। এই অপকর্মের নিন্দা জানানোর ভাষা নেই। যারা সৈয়দ আশরাফের ম্যুরাল ভাঙেছে চেষ্টা করেছে তাদের খুঁজে বের করতে হবে। এ ঘটনায় সদর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বলেন, এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। কে বা কারা এর সঙ্গে জড়িত, তাদের খুঁজে বের করা হবে। এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।