সোনাগাজীতে ছাত্রলীগ নেতাকে অপহরন করে হত্যার চেষ্টা

সৈয়দ মনির অাহমদ, সোনাগাজী।

সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও মজুপুর বটতলার দোকানদার মনসুরুল হক ভুঞা (২৭) কে অপহরন করে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।  অপহরনের ২ ঘন্টা পর অাহত অবস্থায় তাকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেছে স্থানীয়রা।

অাহত মনসুর জানান, বটতলায় জোরপুর্বক বঙ্গবন্ধু পরিষদের নামে ভবন দখলে বাধা দেয়ায় বৃহষ্পতিবার মজুপুর ওয়ার্ড যুবলীগের সভাপতি সুমনের সাথে বাকবিতন্ডা হয়। পরদিন  জেলা অা’লীগের সাধারন সম্পাদক নিজাম হাজারীর কাছে বিচার দেয় ওই ভবন মালিক।  এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে, শুক্রবার রাত ১১ টায় বটতলা বাজারে ব্যাপক বিষ্ফোরন ঘটায় সন্ত্রাসীরা।
ওই সময় দোকানে একা পেয়ে লেমুয়া ইউনিয়ন পরিষদের সদস্য জুলফিকার ও সুমনের নেতৃত্বে ১০/১২ জন সশস্ত্র সন্ত্রাসী তাকে দেশিয় অস্ত্র দিয়ে মারধর করে এবং মমতাজ মিয়ার বাজার সংলগ্ন নদীর পাড়ে নিয়ে যায়। সেখানে তার কাছে চাঁদা দাবী করে এবং শাস্বরোধ করে হত্যার চেষ্টা চালায়।
এক পর্যায়ে ১শ টাকা মুল্যের একটি সাদা স্টাম্পে জোরপুর্বক স্বাক্ষর নেয়।
স্থানীয় চেয়ারম্যান দেলোয়ার হোসেনের অনুরোধে   অাহত অবস্থায় ওই নদীর পাড়ে রেখে পালিয়ে যায় সন্ত্রাসীরা।    পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সোনাগাজী হাসপাতালে ভর্তি করে।
মনসুরের বড় ভাই সাংবাদিক হাসান জানান,  মডেল থানা পুলিশকে বিষয়টি অবহিত করা হয়েছে।  ওইসব সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।
সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবির জানান, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।