সোনাতলায় ঈগল সমর্থকে হামলার ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গ্রেফতার

আব্দুর রাজ্জাক, সোনাতলা (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলায় নির্বাচনকে কেন্দ্র উপজেলা আওয়ামী লীগের সভাপতি লীটনের নেতৃত্বে ঈগল প্রতীকের সমর্থককে মারপিটের ঘটনা ঘটেছে। ৩১ ডিসেম্বর রবিবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২ টার দিকে উপজেলার জোড়গাছা ইউনিয়নের ভেলুরপাড়া চার মাথা এলাকায় এই সহিংসতার ঘটনা ঘটে। এসময় ঈগল প্রতীকের রেজয়ানুল হক রিজভী নামের এক সমর্থক গুরুতর আহত হয়। রিজভী বর্তমানে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় সোনাতলা থানায় মামলা দায়ের হলে ১জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে সোনাতলা থানা পুলিশ।

এজাহার সূত্রে জানা যায়, ঈগল প্রতীকের সমর্থক রিজওয়ানুল হক রিজভী ও ইসমাইল হোসেন, সোনাতলা পৌর এলাকার ঈগল প্রতিকের নির্বাচনী অফিসের কার্যক্রম শেষে ঠাকুরপাড়া বাড়ির উদ্যেশ্যে রওনা হয়। ভেলুরপাড়া ৪মাথা মোড়ে পৌছালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং নৌকা প্রতিকের প্রাথী সাহাদারা মান্নান এর ছোট ভাই এ্যাডভোকেট মিনহাদুজ্জামান লীটন এর নেতৃত্বে  ১৫ থেকে ২০ জন অতর্কিত হামলা করে।

এ সময় ইসমাইল নামক ব্যক্তি মটরসাইকেলের পিছনে থাকা লাফ দিয়ে পালিয়ে যায়। রিজভীকে একাকী পেয়ে স্ব-দলবলে এলোপাথারী মারপিট করতে থাকে। এক পর্যায়ে মাটিতে লুটিয়ে পরলে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকৎসক উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতলে প্রেরণ করে বর্তমানে সে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহত রিজভী উপজেলা হাট করমজা ঠাকুরপাড়া গ্রামের মৃত আব্দুর রশিদ এর পুত্র। ঐ সময় রিজভীর পকেটে থাকা প্রায় ৩৫ হাজার টাকা ও ৭০ হাজার টাকা মূল্যের মটরসাইকেল ছিনিয়ে নিয়ে যায় হামলাকারীরা।

এঘটনায় মামলার অন্যতম আসামী হামলাকারী জোড়গাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ রফিকুল ইসলাম মতিনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ। সরেজমিনে ঘুরে দেখা যায় এই ঘটনার পর থেকে উপজেলার বিভিন্নস্থানের নৌকা সমর্থীত নেতা কর্মীরা গা-ঢাকা দিয়ে আছে।

এ ব্যপারে সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সোনাতলা উপজেলা চেয়ারম্যান এ্যাড.মিনহাদুজ্জামান লীটনের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

সোনাতলা থানার অফিসার ইনচার্জ বাবু কুমার সাহা বলেন, নৌকা ও ঈগল প্রতীকের দুই গ্রুপের মধ্যে একটি গন্ডগোলের ঘটনা ঘটে এ ঘটনায় আহত রিজভীর স্ত্রী নাহিদ নাসরিন সাথী বাদী হয়ে একটি মামলা দায়ের করে। এই মামলায় রফিকুল ইসলাম মতিন নামের একজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নি অফিসার রাবেয়া আসফার সায়মা ঘটনার নিশ্চিত করে বলেন, উক্ত ঘটনায় সোনাতলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং রফিকুল ইসলাম মতিন নামক এক ব্যক্তি গ্রেফতার করেছে থানা পুলিশ।