সোনাতলায় থানা ম্যানেজ করে চলছে ৪টি স্পটে জুয়ার আসর 

আব্দুর রাজ্জাক, সোনাতলা (বগুড়া) প্রতিনিধিঃ প্রতিদিনই চলছে বগুড়ার সোনাতলা উপজেলার বিভিন্ন স্পটে লক্ষ লক্ষ টাকার জুয়া। জুয়া খেলতে এসে নিজেদের সর্বস্ব খোয়াচ্ছেন সোনাতলা ও পাশের উপজেলাগুলো থেকে আসা বিভিন্ন পেশার মানুষ, এদের মধ্যে উঠতি বয়সের ছেলেরা।

এলাকাবাসীরা জানান, পুলিশ প্রশাসনকে ম্যানেজ করেই দিনের পর দিন চলছে এ জুয়ার আসর। এদিকে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা একাধিকবার উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় জুয়া খেলার বিষয়টি উল্লেখ করে বক্তব্য দেওয়ার পরেও চোখে পড়ার মতো কোনো ব্যবস্থা নেয়নি‌ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয় প্রশাসন। এতে চরম হতাশা ও তীব্র্র ক্ষোভ দেখা দিয়েছে এই উপজেলার সাধারণ জনগণের মাঝে।

নাম প্রকাশ না করার শর্তে বিভিন্ন জায়গা থেকে জুয়াড়ীদের পরিবহনকারী এক ব্যক্তি বলেন বর্তমানে  ৪টি স্থানে জুয়ার আসর বসে। সেটি হলো জোড়গাছা ইউনিয়নের উত্তর বয়ড়া বাঙালি নদীর তীরে, দিগদাইড় ইউনিয়নের কর্পূর হাইস্কুলের পুর্ব পাশে বাগানের ভিতর  একই ইউনিয়নের শিহি পুর গ্রামে বাবু নামে জুয়ারীর বাড়ির পিছনে চলছে জমজমাট জুয়ার আসর। এছাড়াও পৌর এলাকার শাহবাজপুর গ্রামে  বাঁশের ঝাড়ে জুয়ার আসর বসে। এই জুয়ার জায়গাগুলো পরিচালনা করে আসছে আওয়ামী লীগেরকর্মী এদের মধ্যে রয়েছে চরপাড়া শহিদুল ইসলাম, কর্পূর এলাকায় মিনজুল ও শহিদুল, শিহিপুর বাবু ও শান্টু।

২৩ মার্চ সরেজমিনে গিয়ে জুয়ার ছবি তুলতে ধরলে উপজেলার কর্পূর এলাকায় জুয়া পরিচালনাকারী মিনজুল বলেন, সাংবাদিকদের সাহস কি ভাবে হয় আমার জুয়ার পয়েন্টে আসার এবং ছবি তোলার । এখন ছবি ডিলেট করবেন, আমি সব কিছু ম্যানেজ করেই জুয়া চালাই। আপনি কাকে ম্যানেজ করে চালান এমন প্রশ্নের জবাবে তিনি বলেন সেটা সাংবাদিকদের জানার বিষয় না ।

উপজেলায় ৪টি জুয়ার আসরের বিষয়ে থানা অফিসার ইনচার্জ বাবু কুমার সাহা বলেন, আমরা ইতিমধ্যেই কয়েকবার অভিমান পরিচালনা করেছি আপনারা আমাদেরকে তথ্য এবং নাম ঠিকানা দেন আবারো অভিযার পরিচালনা করবো।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ সার্কেল) বলেন, আমরা ইতিমধ্যেই কিছু দিন আগে অভিযান পরিচালনা করেছি আপনারা তথ্য দেন আমরা অভিযান পরিচালনা অব্যহত থাকবে।