সোনাতলায় নুসরাত জাহানের অপসারণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল 

আব্দুর রাজ্জাক সোনাতলা (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলায় উপজেলার সাব রেজিষ্ট্রার নুসরাত জাহানের অপসারণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ১১ অক্টোবর বুধবার দুপুরে উপজেলা দলিল লেখক সমিতির উদ্যোগে সাব রেজিষ্ট্রার নুসরাত জাহানের অপসারণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে স্মারকলিপি পেশ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বুলু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাহেরুল ইসলাম।

উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি নবীন আনোয়ার কমরেড, সাধারণ সম্পাদক মোমিনুল ইসলাম মিঠু, সাংগঠনিক সম্পাদক মাছদুর রহমান বকুল, কোষাধ্যক্ষ আমিরুল ইসলাম, সদস্য জাহিদ হোসেন ঝোটন, নির্মল, লায়ন, জাহিদ মহুরী প্রমূখ। এসময় উপজেলা দলিল সমিতির সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রচলিত বিধি বিধান সাপেক্ষে  তাদের দায়িত্ব পালন করে আসলেও বর্তমান সাব রেজিষ্ট্রার নুসরাত জাহান এই উপজেলায় যোগদানের পর হতে সে দায়িত্ব পালনের ক্ষেত্রে দলিল লেখকরা পদে পদে বিড়ম্বনার শিকার হয়ে আসছেন। সাব রেজিষ্টার নুসরাত জাহানের নিকট দলিল সম্পাদনের কোন বিষয় নিয়ে গেলে তিনি দলিল লেখকদের সাথে অশালিন আচরণ করে থাকেন। তিনি যোগদানের পর থেকে অদ্যাবধি বিষয়টি চিরাচরিত নিয়মে পরিণত হয়েছে। কথায় কথায় তিনি দলিল লেখকদের দলিল লেখার কাজ হতে অব্যাহতি প্রদান করেন এবং লাইসেন্স বাতিলের হুমকি প্রদান করেন।

এছাড়াও দলিল করতে আসা সাধারণ মানুষকে ছোট খাটো ত্রুটি দেখিয়ে জটিলতার সৃষ্টি করেন। পরে নির্ধারিত উৎকোচের বিনিময়ে বিষয়গুলোর রফাদফা করেন। একাজে তার মূল সহযোগী হিসেবে কাজ করেন সাব রেজিষ্ট্রার অফিসের টিসি মোহরার জহুরুল ইসলাম দুলু।  এই দুলুর মাধ্যমেই প্রবল প্রতাপে তিনি তার অসাধু কাজগুলো চালিয়ে যাচ্ছেন। এ নিয়ে ভুক্তভোগীরা বিভিন্ন জায়গায় বিভিন্ন সময় অভিযোগ করলেও  সেই অভিযোগের কোন তোয়াক্কা না করে বুক ফুলিয়ে তার অসাধু কর্মকা- চালিয়ে যাচ্ছেন।

সম্প্রতি দৈনিক সমকাল, জাগো নিউজসহ দেশের প্রথম সারির বিভিন্ন পত্রিকায় তার কুকর্মের সংবাদ প্রকাশিত হয়েছে। তার অপরাধ মূলক কর্মকান্ডের ফিরিস্তি পত্রিকার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত তুলে ধরছেন এলাকার ভুক্তভোগী জনসাধারণ।

উপজেলার দুর্নীতিবাজ, ঘুষখোর সাব রেজিষ্টার নুসরাত জাহানকে সোনাতলা উপজেলার সাব রেজিষ্ট্রার পদ হতে অব্যাহতি প্রদান, দুর্নীতির কাজে সহয়তাকারী টিসি মোহরার জহুরুল ইসলাম দুলুকে বদলি প্রদান পূর্বক সোনাতলা সাব রেজিষ্ট্রার অফিসের শৃঙ্খলা ফিরিয়ে আনতে এবং দলিল লেখকদের সাবলিলভাবে দলিল লেখার কাজের ক্ষেত্র সমুন্নত রাখতে এ সব দাবি তুলে ধরেন।