সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, শেখ হাসিনার দূরদর্শিতা, শান্তি, প্রগতি ও সম্প্রীতির অনুকরণীয় দৃস্টান্তের কারণে এগিয়ে যাচ্ছে উন্নত দেশ গড়ার স্বপ্ন।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে ভোলা জেলার চরফ্যাশনে সরকারি ট্যাফনাল ব্যারেট হাইস্কুল মাঠে ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ভাগ্যবান জাতি বঙ্গবন্ধুর মতো একজন দেশপ্রেমিক নেতা পেয়েছিলাম। বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন, তাঁর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। তিনি এদেশে শাষনতন্ত্র দিয়ে গেছেন। মানুষের অধিকারের জন্য সংগ্রাম করেছেন। ষড়যন্ত্রকারিরা বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করে তার সোনার বাংলা গড়ার স্বপ্ন মুছে দিতে চেয়েছিল। কিন্তু উন্নত দেশ গড়ার স্বপ্ন নিয়ে বিগত ১৪ বছরে দেশে অভাবনীয় উন্নয়ন করেছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর দৃঢ়তার কারণে সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে।

দেশে আজ হরতাল ধর্মঘট-অরাজকতা নেই উল্লেখ করে ড. একে আব্দুল মোমেন বলেন, নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় মানুষের কষ্ট বেড়েছে, এজন্য সরকারের করার কিছুই নেই। কেননা, করোনা ও যুদ্ধ পরিস্থিতির কারণে বৈশ্বিকভাবেই দ্রব্যমূল্যের দাম বেড়েছে।

ক্রীড়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আবদুল্লাহ আর ইসলাম জ্যাকব এমপি বলেন, চরফ্যাশনের উন্নয়ন আর মানুষের ভাগ্য উন্নয়নে আমি ১৪ বছর ধরে নিরলসভাবে মানুষের কল্যাণে কাজ করেছি। আমার নির্বাচনী এলাকায় অবিস্মরণীয় উন্নয়ন করেছি। আগামী জাতীয় নির্বাচনে মানুষ আমার এই উন্নয়ন বিবেচনা করবেন বলে আশা রাখি।

এ সময় আরও উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. আক্তারুজ্জামান, জেলা প্রশাসক (ডিসি) তোফিক-ই-লাহী চৌধূরী, পুলিশ সুপার (এসপি) সাইফুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন, পৌর মেয়র মো. মোরশেদ।

সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক তানভীর আহমেদ।