সোহেলের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক :
বিএনপির যুগ্মমহাসচিব হাবিব উন নবী খান সোহেলের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

রাজধানীর বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় রোববার ঢাকার ৯ নম্বর বিশেষ ট্রাইব্যুনালে অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল।

এদিন সোহেলের আইনজীবীরা তার জামিনের আবেদন করেন এবং অভিযোগ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। ওই ট্রাইব্যুনালের বিচারক এরফান উল্লাহ অভিযোগ গঠন শুনানি পেছানোর সময়ের আবেদন মঞ্জুর করলেও তার জামিনের আবেদন নামঞ্জুর করেন। মামলাটিতে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৮ জানুয়ারি দিন ধার্য করেছেন বিচারক।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির হরতাল-অবরোধ চলাকালে রাজধানীর বিমানবন্দর থানাধীন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্বপাশে আনোয়ার ডিগ্রি কলেজের সাইন বোর্ডের সামনে ককটেল বিস্ফোরণ হয়। এ ঘটনায় বিমানবন্দর থানার উপপরিদর্শক নজরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন।

২০১৫ সালের ২৭ জুলাই পুলিশের উপপরিদর্শক জহিরুল ইসলাম বিএনপির ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুল, যুগ্মমহাসচিব হাবিবুন নবী খান সোহেল, বিএনপি নেতা আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নিরব, সালাউদ্দিন আহম্মেদ, শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৩৩ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।