স্বাধীনতার-৪৫ বছরেও আধুনিকতার ছোয়া লাগেনী জলঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে

মহিনুল ইসলাম সুজন,জেলা প্রতিনিধি নীলফামারীঃ নীলফামারীর জলঢাকায় স্বাধীনতার ৪৫ বছরেও ডিজিটাল যুগেও আধুনিকতার কোনো ছোয়া লাগেনী জলঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে।মান্ধাতা আমলের শহীদ মিনার দিয়ে চলছে সকল রাষ্ট্রীয় দিবসই!ইতিপুর্বে
বিভিন্ন সময় আধুনিক শহীদ মিনারের দাবী করেও ব্যর্থ হয়েছে স্বাধীনতার স্বপক্ষের সংগঠন গুলো! ডাকবাংলা চত্বরে অবস্হিত ছোট একটা জায়গা জুড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের অবস্থান, এখানে নেই কোনো রক্ষনাবেক্ষনের ব্যবস্হাও!  মহান মুক্তিযুদ্ধ ও ভাষা শহীদদের শ্রদ্ধার জন্যে নির্মিত শহীদ মিনার হলেও এখানেই সকল রাষ্ট্রীয় দিবস সহ বিভিন্ন দিবসের শ্রদ্ধা নিবেদন করতে হয় উপজেলাবাসীকে। প্রতিবছরে জাতীয় দিবস পালনের সময় জন প্রতিনিধি ও সরকারের স্হানীয় কর্মকর্তার দৃষ্টি আকর্ষন করা হলেও পরিবর্তন হয়নি কেন্দ্রীয় শহীদ মিনারের এই রুপ। এবিষয়ে উপজেলা আঃলীগের সাংগঠনিক সম্পাদক দেলোওয়ার হোসেন আধুনিক শহীদ মিনারের দাবী করে জানান, উন্নয়নের ধারায় দেশ এগিয়ে চললেও- কেনো  জানি আমাদের শহীদ মিনারের উন্নয়ন হচ্ছেনা এটা আমার বোধগম্য নয়। উপজেলা যুবলীগের আহবায়ক সারোয়ার হোসেন সাদের একই অভিযোগ তুলে বলেন, এটা আমাদের দীর্ঘদিনের দাবী আধুনিক শহীদ মিনারের।
আর এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ রাশেদুল হক প্রধান-এই প্রতিবেদককে জানান, অচিরেই জেলা পরিষদের সাথে আলোচনা করে শহীদ মিনারটিকে আধুনিক করার ব্যবস্হা নেওয়া হবে। জনদাবীর প্রতি শ্রদ্ধা জানিয়ে স্হানীয় সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারকে আধুনিকায়ন করার জন্যে সংশ্লিষ্ট কর্তপক্ষকে অবগত করা হয়েছে।