হত্যা মামলায় তিনজন মৃত্যুদণ্ডের

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের সদর উপজেলার কালিকাঠী গ্রামের ফিরোজ হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আরো সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ সোমবার দুপুরে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম জিল্লুর রহমান এ আদেশ দেন। আদেশে আসামি মো. শাহিনুর রহমান শানু মোল্লা, রেজাউল খা ও মিজান বেপারিকে ফাঁসির আদেশ, সঙ্গে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আসামি রেক্সনা বেগম, নিজাম আকন, সুমন শেখ, ওমর ফারুক মিঠু, মামুন মাতুব্বর, লিমন তালুকদার ও মো. রাসেলকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয়মাস করে কারাদণ্ড ভোগ করতে হবে।

আসামিদের সকলের বাড়ি পিরোজপুরের সদর উপজেলার কালিকাঠী এলাকায়।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ৪ এপ্রিল ফিরোজ মাঝি শিকদার মল্লিক এলাকার একটি ওয়াজ মাহফিলে যোগ দিয়ে গভীর রাতে বাড়ি ফেরার পথে আসামিরা তাকে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় ৫ এপ্রিল ফিরোজ মাঝির মা নাসিমা বেগম বাদী হয়ে ১০ জনকে আসামি করে পিরোজপুরের সদর থানায় মামলা দায়ের করেন। পরে ১৪ জুলাই পিরোজপুর সদর থানার এসআই বাদল কৃষ্ণ দাস এ মামলার ১০ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

পিপি খান মো. আলাউদ্দিন জানান, এ মামলায় বাদী, তদন্ত কর্মকর্তা, চিসিৎসকসহ ১৩ জন সাক্ষ্য দেন। রায় ঘোষণার সময় আসামিদের মধ্যে মোট আটজন আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত শানু মোল্লা ও রেজাউল খা পলাতক আছেন।