হরিপুরে ‘অক্সিজেন’ এর ‘লাল-সবুজ’ মিশনের কৃষ্ণচূড়া গাছ কর্তনের প্রতিবাদে মানববন্ধন 

নিজস্ব প্রতিবেদকঃ ঠাকুরগাঁও জেলায় হরিপুর উপজেলায় বিভিন্ন সরকারি জায়গায় শোভা বর্ধনের জন্য স্বেচ্ছাসেবী সংগঠন কৃষ্ণচূড়া গাছ রোপণ করে। ২০ অগ্রহায়ন ১৪৩০, ০৫ ডিসেম্বর ২০২৩ খ্রিষ্টাব্দ, মঙ্গলবার অক্সিজেন কর্তৃক রোপিত  ‘লাল সবুজ’ মিশনের একটি তিন বছর বয়সী কৃষ্ণচূড়া গাছ রাতের আধাঁরে  দুর্বৃত্তরা কেটে দেয়। এর প্রতিবাদে  অক্সিজেন-Oxygen পরিবার এই অমানবিক ও জঘন্য কাজকে ধিক্কার জানাই এবং একই সাথে এই গাছ কাটা সাথে জড়িত ব্যাক্তিদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানায়।
সংগঠনের  সভাপতি  মো,মজাহিদুল ইসলাম ইমন বলেন, একটি গাছ একটি প্রাণ। একটি প্রাণকে আঘাত করলে আবেগী প্রাণে যেমন কষ্ট বাড়ে, ঠিক একইভাবে তিলে তিলে বেড়ে ওঠা একটি গাছকে নৃশংস ভাবে ভেঙ্গে ফেললে কষ্টের জায়গাটা আমাদের জন্য অনেক বেশি ও অনেক যন্ত্রনার।আমরা এই হিংসাত্মক কাজটিকে গাছ কর্তন বলতে নারাজ আমরা এটিকে জীব হত্যা তথা বৃক্ষ হত্যা বলে বিবেচনা করছি। আমরা এই বৃক্ষ হত্যার সাথে জড়িত সকলের সমুচিত শাস্তির জোরালো আবেদন জানাই।
জাতির পতাকা খামচে ধরেছে আজ পুরোনো শকুন’ রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর সেই কথা আজও প্রতীয়মান এমন হীন কর্মকাণ্ডে। আমরা এই শকুন রুপে মানুষ নামক জানোয়ারদের বিচার চাই, শক্ত বিচার চাই।
সেই শকুনদের প্রতি প্রতিক্রিয়া ব্যক্ত করি হরিপুরকে যে লাল সবুজের সুশীতল ছায়াতলে আচ্ছাদিত করবার মন্ত্র নিয়ে অক্সিজেন এর অগ্রযাত্রা এমন হত্যাকাণ্ড দিয়ে সেই গতিশীলতাকে রুদ্ধ করা সম্ভব তো নয়ই বরং তা আরও উদ্দীপ্ত হবে উজ্জীবিত হবে।