হরিপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস- ২০২৪ পালিত

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি: হরিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  প্রকৃতিতে  শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো,আরিফুজ্জামান ও অফিসার ইনচার্জ এর তদন্ত অফিসার মো,শরিফুল ইসলাম  বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ  ও আওয়ামীলীগের অঙ্গ সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো,আরিফুজ্জামান বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের বিষয়টি গুরুত্বপূর্ণ, বিধায়  ১৭ এপ্রিল সম্পর্কে   আগামী প্রজন্মের নিকট তুলে ধরতে হবে।
হাজার বছরের বাঙালী  জাতির স্বপ্ন ছিল মুক্ত আকাশে বিহঙ্গের মত উড়তে পারে। স্বাধীনতা লাল সূর্যের প্রত্যাশায় দীর্ঘ আন্দোলন সংগ্রাম  জীবন মরণ বাজি রেখে ১৯৭১ আপামর জনসাধারণ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। হাজার বছরের শ্রেষ্ঠ  বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের  নির্দেশে।
১৯৭১ সালে ১৭ এপ্রিল এই দিনে  কুষ্টিয়া জেলার মেহেরপুর  আম্রকাননে বাংলাদেশের সরকারের আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।   আনুষ্ঠানিক ও আন্তর্জাতিকভাবে  বাংলাদেশের স্বীকৃতি আদায়  এবং মুক্তিযুদ্ধ কে বেগবান করার লক্ষে  একটি  মুজিব নগর সরকার গঠিত হয়।  সেই ধারাবাহিকতায় প্রতিবছর মুজিবনগর সরকার গঠনের দিনটিকে  সরকারিভাবে পালন করা হয়।
আরও উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।