হরিপুর ইএসডিও মাইক্রোফিন্যান্স কর্মসূচির উদ্দ্যোগে অক্সিজেন কনসেনট্রেটর প্রদান

মোঃ আনোয়ার হোসেন, হরিপুর উপজেলা প্রতিনিধি: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য উত্তর বঙ্গের একমাত্র সুনাম ধন্য বেসরকারী প্রতিষ্ঠান ইএসডিও’র উদ্দ্যোগে ঠাকুরগাঁও জেলার প্রতিটি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করেন। সেই ধারাবাহিকতায় হরিপুর সদর হাসপাতালেও অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করেন বেসরকারি প্রতিষ্ঠান ইএসডিও।

এ সময় উপস্থিত ছিলেন মোঃ আবদুল করিম উপজেলা নির্বাহী কর্মকর্তা, হরিপুর, ঠাকুরগাঁও। মোঃ মনিরুল হক খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, হরিপুর, ঠাকুরগাঁও। মোঃ মাজেদুল ইসলাম মামুন সিনিয়র এপিসি ইএসডিও মাইক্রোফিন্যান্স কর্মসূচি,মো মাহাবুবুল হক প্রোগ্রাম কো-অর্ডিনেটর,ইএসডিও প্রোমোট প্রকল্প, মো ওমর ফারুক জোনাল ম্যানেজার,ইএসডিও মাইক্রোফিন্যান্স কর্মসূচি, লাল বাবু পিএফ, ইএসডিও প্রোমোট প্রকল্প, হরিপুর। এসময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক ও প্রির্ন্ট মিডিয়ার সাংবাদিক গণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল করিম বলেন,এই করোনা কালীন দূর্যোগের সময় ইএসডিও বেসরকারি প্রতিষ্ঠান যে উদাহরণ সৃষ্টি করলেন স্বরণীয় হয়ে থাকবে। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেন কনসেনট্রেটর অতীব গুরুত্বপূর্ণ উপাদান ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মনিরুল হক খান বলেন, হরিপুর উপজেলা ঠাকুরগাঁও জেলা থেকে ৬৫ কিঃমিঃ দূরে অবস্থিত। করোনা আক্রান্ত রোগীর অক্সিজেন লেবেল যখন স্বাভাবিক লেবেল থেকে নীচে নেমে যায়, তখন অক্সিজেন কনসেনট্রেটর তখন খুবই গুরুত্বপূর্ণ উপাদান ।করোনা কালীন সময়ে ইএসডিও বেসরকারি প্রতিষ্ঠান পাশে দাঁড়ানোর ধন্যবাদ জানান।