হাজার হাজার মানুষ প্রতিবাদ গাজার ফিলিস্তিনি কর্তৃপক্ষের বেতন কাটা

আন্তর্জাতিক ডেক্সঃ ফিলিস্তিনি অথরিটি (পিএ) কর্মীদের হাজার হাজার গাজা সিটিতে প্রদর্শিত আছে যেমন প্রতিবাদ গাজা তার কর্মীদের জন্য কঠোর বেতন মধ্যেও আরোপ করার জন্য একটি পিএ সিদ্ধান্তের বিরুদ্ধে অবিরত।

বিক্ষোভকারীরা আল-সরায়া স্কোয়ারে যেহেতু ৩০ শতাংশ কাটা ঘোষণা করা হয় বৃহত্তম প্রতিবাদে শনিবার কেন্দ্রীয় গাজা সিটিতে সমবেত প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহ এবং অর্থমন্ত্রী শুকরি বাসার মত পিএ নেতাদের কলিং পদত্যাগ করতে।

“আমি অনেক আর্থিক অঙ্গীকারের আছে এবং আমার বেতন ছাড়া, আমি জেলে যাবেন,” রামি আবু আব্দু, আট একটি পিতা আল জাজিরা বলেন।
“আমার শিশু আমার আয়ের উপর নির্ভরশীল। সভাপতি সিদ্ধান্ত প্রত্যাহার না করে, তাহলে আমাদেরই কারাগারে শেষ, কারণ আমরা আমাদের ঋণ পরিশোধ করতে পারবে না হবে,” বলেন তিনি, পিএ প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস উল্লেখ।

অন্যান্য শাহবাগ চন্টেড: “ত্যাগ ত্যাগ ওহ হামদাল্লাহ !, ত্যাগ ত্যাগ ওহ বিশার!!!”

রামাল্লায় ভিত্তিক পিএ সরকার বলছে এটা ইসরাইলের অবরোধ এবং বৈদেশিক সাহায্য মধ্যে একটি ড্রপ কারণে গাজায় তার সরকারি কর্মচারী উপর বেতন মধ্যেও আরোপ করতে বাধ্য হয়।

পশ্চিম তীর তার কর্মচারী কোন মধ্যেও মুখোমুখি হন।

শনিবার সমাবেশে পিএ কর্মচারী আব্বাস উপর নামক একটি ঐক্য সরকার গঠন এবং একটি অগ্রাধিকার হিসেবে গাজার অধিবাসীদের চিকিত্সা।

তাশন আল-এস্টাল বেথলেহেমের ভিত্তিক মানের সুরক্ষিত সংবাদ সংস্থা বলেন যে স্ল্যাশিং বেতন গাজা ইতিমধ্যেই শ্বাসরোধ অর্থনীতি আরো খারাপ হবে।
এই অন্য অবরোধের ইতিমধ্যে ইসরাইলি দখলদারিত্বের দ্বারা আরোপিত এক যোগ করা হয়,” বলেন তিনি।

বেতন একটি কাটা ঘেরাও করলেন উপকূলীয় ছিটমহল, যা বিশ্বের বেকারত্বের হার সর্বোচ্চ স্তরের কিছু আছে পরিবারের স্কোর গুরুতর ক্ষতি করতে পারে।

প্রতিবাদ এই সপ্তাহের শুরুর দিকে শুরু হয় পরে গাজা পিএ কর্মচারীদের ৩০ শতাংশ কাটা সঙ্গে মার্চের মাসের জন্য তাদের বেতন পেয়েছি।

হামাস, কট্টরপন্থী আন্দোলন গাজা চালায়, আব্বাসের ফাতাহ পার্টির সঙ্গে বিবদমান পর থেকে সাবেক ২০০৭ সালে একটি কাছাকাছি গৃহযুদ্ধে স্ট্রিপ গ্রস্ত।

ফাতাহ পশ্চিম তীর ইসরাইলী অঞ্চল দ্বারা গাজা থেকে পৃথক দখলকৃত ফিলিস্তিন ভূখণ্ডে অন্যান্য অংশ চালায়।

হামাস পর ক্ষমতা দখল প্রায় ৭০,০০০ গাজার পিএ কর্মচারী তারা তাদের পোস্টগুলি হারিয়ে কিন্তু তারা তা সত্ত্বেও তার মাইনে ফলেই বলে।

হামাস ৫০,০০০ কর্মী, যার বেতন পিএ পরিশোধ করতে রাজি সঙ্গে নিজস্ব সমান্তরাল প্রশাসন সেট আপ করুন।

২০১৪ সালে ফাতাহ এবং হামাস ঐক্য সরকার যে তাদের বিতর্ক মীমাংসা অভিপ্রেত ছিল গঠন করলেও, তা থেকে তা মৃত হয় অঞ্চলে কোনো সত্যিকারের নিয়ন্ত্রণ সঙ্গে রয়ে গেছে।

স্থানীয় অনুষ্ঠিত হওয়ার নির্বাচনও ফাতাহ এবং হামাস মধ্যে সংগঠনের প্রবল প্রতিযোগিতা পর গাজা স্থগিত করা হয়েছে, যদিও তারা পশ্চিম তীরে আগামী মাসে জায়গা নিতে আশা করা যায়।

ইস্রায়েল এক দশক জন্য গাজায় অসমর্থকরণ অবরোধ বজায় থাকে, গুরুতরভাবে ছিটমহল অর্থনীতি ক্ষতিকর।